• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন
  • [gtranslate]

রাজশাহীতে ৩ পুলিশ বক্সে ভাংচুর-অগ্নিসংযোগ, পুলিশ সদস্যসহ দু’জনকে পিটিয়ে জখম

Reporter Name / ৫৫ Time View
Update : শনিবার, ৩ আগস্ট, ২০২৪

স্টাফ রিপোর্টার : কোটা সংস্কার আন্দোলনকারিদের প্লাটর্ফর বৈষম্যবিরোধ ছাত্র আন্দোলনের বিক্ষোভ মিছিল থেকে রাজশাহীতে তিনটি পুলিশ বক্সে ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে।

শনিবার সকালে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গেট থেকে বিক্ষোভ মিছিল বের করে আন্দোলনকারিরা। তারা মিছিল নিয়ে তালাইমারী আসলে সেখানে পুলিশ বক্সে হামলা চালিয়ে ভাংচুর করে। পরে আন্দোলনকারিরা বিক্ষোভ মিছিল নিয়ে নগরীর রেলগেট চত্ত্বর অবরোধ করে বিক্ষোভ করেন। একপর্যায়ে তারা রেলগেট পুলিশ বক্সে ব্যাপক ভাংচুর চালায় ও আগুন ধরিয়ে দেয়।

এ সময় জ্বলন্ত পুলিশ বক্সের বারান্দায় একটি ড্রয়ারে পরিত্যাক্ত আবস্থায় পবিত্র কোরআন শরীফ পড়ে থাকতেও দেখা যায়। এর পর আন্দোলনকারিরা ভদ্রা মোড়ে আরও একটি পুলিশ বক্সে হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এছাড়াও রাজশাহী স্টেশন এলাকায় শ্রমিক লীগ ও রেলগেট এলাকায় আওয়ামী লীগের কার্যালয়েও ভাংচুর চালায় তারা।
এদিকে, আন্দোলনকারিরা তালাইমারি মোড়ে নগর গোয়েন্দা পুলিশের সদস্য সাইফুল ইসলাম এবং রেলগেট মোড়ে বৈষম্যবিরোধ ছাত্র আন্দোলনের একাংশের সমন্বয়কারি রাকিব হাসান অর্ণবকে পিটিয়ে জখম করে। কয়েকদিন আগে আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেওয়ায় অর্ণবকে এবং পুলিশ বক্স ভাংচুরের ছবি তোলার সময় সাইফুল ইসলামকে পিটিয়ে জখম করা হয়। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জামিরুল ইসলাম বলেন, পুলিশ আন্দোলনকারিদের বিক্ষোভে বাধা দেয়নি। তাদের নির্বিগ্নে বিক্ষোভ করতে দেওয়া হয়েছে। কিন্তু এর পরও তারা পুলিশ বক্সগুলোতে হামলা করে ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে। এছাড়াও রাস্তার পাশের বেশকিছু স্থাপনাতেও ভাংচুর চালিয়েছে তারা। এছাড়াও পুলিশের বিশেষ শাখার সাইফুল ইসলাম নামের কনস্টেবল পিটিয়ে জখম করেছে। তার অবস্থা আশঙ্কাজনক। বিকেল ৪টার দিকে পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার হাসপাতালে সাইফুল ইসলামকে দেখতে যান। এ সময় তিনি সাইফুরের শারীরিক অবস্থা ও চিকিৎসার খোঁজ খবর নেন।

এদিকে আওয়ামী লীগ নেতাকর্মীরা কোটা সংস্কার আন্দোলনকারিদের বিক্ষোভ কর্মসূচীকে কেন্দ্র করে রাজশাহী বিভিন্ন পয়েন্টে অবস্থান কর্মসূচী পালন করেছে। সকাল থেকে তারা সাহেববাজার জিরোপয়েন্ট, নগরীর কুমারপাড়ায় দলীয় কার্যালয়, রাণীবাজার ও নগরভবনে অবস্থান নেয়।
নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে অবস্থান কর্মসূচীতে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, মহানগর যুবলীগের সভাপতি মনিরুজ্জামান মনি, সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি, মহানগর স্বেচ্ছাসেক লীগ সভাপতি আবুল মোমিন, সাধারণ সম্পাদক জেডু সরকার প্রমূখ।

অপরদিকে, রাজশাহীতে ৫ এইচএসসি পরীক্ষার্থীর জামিন দিয়েছে আদালত। শনিবার রাজশাহীর অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম ও জেলার জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারক শফিউল আলম ও হাদিউজ্জামান তাদের জামিন দেন। এরা হলেন- আহনাফ আকিব অরণ্য, মো. রাব্বি, রাকিবুর রহমান, ইমরান ফরহাদ ও সৌরভ আলী। এদের মধ্যে দুইজন মতিহার, একজন বোয়ালিয়া, একজন গোদাগাড়ী ও একজন পুঠিয়া থানার নাশকতার মামলায় গ্রেপ্তার করেছিল পুলিশ বলে জানিয়েছেন রাষ্ট্র পক্ষের আইনজীবী ইব্রাহীম হোসেন।

আরবিসি/০৩ আগস্ট’২৪/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category