• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ

রাজশাহীতে স্কুল ও সড়কের পাশে ডাস্টবিন স্থাপনের দাবীতে আ’লীগ, বিএনপি নেতাদের একযোগে সংবাদ সম্মেলন

Reporter Name / ৫৭ Time View
Update : বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের ১০ নম্বর ওয়ার্ডের আজিজ্বর রহমান সরকারি প্রার্থমিক বিদ্যালয় এবং বাংলাদেশ পলিটেকনিক ইনষ্টিটিউট সংলগ্ন সড়কে ডাষ্টবিন স্থাপনের দাবিতে একযোগে সংবাদ সম্মেলন করেছেন দেশের প্রধান দল আওয়ামীলীগ ও বিএনপি নেতারা।

ইউএসএআইডি-এর আর্থিক সহযোগিতায় ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাস্তবায়িত স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ প্রকল্প এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। বৃহস্পতিবার বেলা ১১ টায় নগরীর একটি অভিজাত হোটেলের হলরুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংস্থাটির রাজনৈতিক ফেলো রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম ও রাজশাহী মহানগর জাতীয়তাবাদী যুবদলের দপ্তর সম্পাদক, এ, এইচ, এম শফিক মাহমুদ তন্ময়সহ রাজশাহী সিটি কর্পোরেশনের ১০ নম্বর ওয়ার্ডের আজিজ্বর রহমান সরকারি প্রার্থমিক বিদ্যালয় এবং বাংলাদেশ পলিটেকনিক ইনষ্টিটিউট সংলগ্ন সড়কে ডাষ্টবিন স্থাপনের দাবিতে সংবাদ সম্মেলনে অনেকেই বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, আজিজ্বর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এবং বাংলাদেশ পলিটেকনিক ইনস্টিটিউট স্কুল এবং কলেজের এই দুটি শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ২৫০০-৩০০০ শিক্ষার্থী রয়েছে। এছাড়াও আরো প্রায় ১৫০০-২০০০ জন এলাকাবাসীর আশেপাশে বসবাস করেন। ময়লা ফেলার নির্দিষ্ট স্থান না থাকার কারণে প্রায়ই সময় এই স্কুল গেটের সামনে বিভিন্ন ধরনের বর্জ্য ও ময়লা পড়ে থাকতে দেখা যায়। এই ময়লার স্তুপ জমতে জমতে স্কুল কলেজ এবং আশেপাশে দুর্গন্ধ এবং অস্বাস্থ্যকর পরিবেশের সৃষ্টি হয়েছে। এতে আশেপাশের পরিবেশ এবং শিক্ষার্থীসহ বসবাসকারী মানুষদের স্বাস্থ্য হুমকির মধ্যে পড়বে।
তাই এখানে জরুরী ভিত্তিতে ডাস্টবিন নির্মাণ করা প্রয়োজন।

আমরা ইতিমধ্যে অত্র এলাকায় নাগরিকদের জীবনমান উন্নয়ন পরিবেশ সুরক্ষার কর্তৃপক্ষের প্রয়োজন ব্যবস্থার গ্রহণের জন্য উপযুক্ত দাবি সম্মিলিত এই এলাকায় বসবাসরত ২০০ জন নাগরিকের স্বাক্ষরসহ আবেদন পত্র ১০ নং ওয়ার্ড কাউন্সিলরের নিকট হস্তান্তর করেছি। কাউন্সিলর আমাদের আশ্বস্ত করেছেন যে, বিষয়টি তিনি দ্রুত সমাধানের জন্য কাজ করবেন। আমরা এই গুরুত্বপূর্ণ সমস্যাটি নিরসন করে একটি বিশাল জনগোষ্ঠীকে স্বাস্থ্য বিপর্যয় থেকে রক্ষা এবং ক্লিন সিটি হিসেবে রাজশাহীর সুনাম দেশবাসীর কাছে অক্ষুন্ন রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানাচ্ছি।

এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আসলাম সরকার, রাজশাহী মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক শফিকুল ইসলাম শফিকসহ ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল, রাজশাহী বিভাগের সিনিয়র রিজিওনাল ম্যানেজার আসমা আক্তার, প্রোগ্রাম এ্যাসিস্ট্যান্ট রায়হান আলী, ইলেক্টোরাল প্রোগ্রাম অ্যাসোসিয়েট আশেক তানভীর অনীক প্রমূখ।

আরবিসি/২৭ জুন’২৪/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category