• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

আ’লীগের হাত ধরেই স্বাধীন সার্বভৌম বাংলাদেশের অভ্যুদয় ঘটে : ইঞ্জি. এনামুল হক

Reporter Name / ৬৯ Time View
Update : সোমবার, ২৪ জুন, ২০২৪

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারায় উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
সোমবার সকাল ১০ টায় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও ঈদ পূনর্মিলনী উপলক্ষে সালেহা ইমারত কোল্ড স্টোরেজ মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

সভাপতির বক্তব্য তিনি বলেন, বঙ্গবন্ধু, বাংলাদেশ আওয়ামী লীগ ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা। আওয়ামী লীগকে বাদ দিয়ে স্বাধীন বাংলাদের কথা কল্পনা করা যায় না। বাংলাদেশের প্রাচীনতম সংগঠন হচ্ছে আওয়ামী লীগ। বাঙালির মুক্তির নিমিত্তে সাংগঠনিক ভাবে সর্বপ্রথম একতাবদ্ধ হওয়ার মাধ্যমে যে দলটি আত্মপ্রকাশ করে তার নামই ‘বাংলাদেশ আওয়ামী লীগ।’ বাঙালির অস্তিত্বের সাথে সাংগঠনিক ভাবে যে দলটির প্রাণরস গভীর প্রাণশক্তিতে মিশে আছে তার নামই ‘বাংলাদেশ আওয়ামী লীগ।’
আওয়ামী লীগ শুধু এ দেশের প্রাচীন ও সর্ববৃহৎ রাজনৈতিক সংগঠনই নয়, বাংলাদেশের রাজনীতির মূলধারাও। স্বাধীন বাংলাদেশের অভ্যুদয় ও বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস একসূত্রে গাঁথা। আওয়ামী লীগের নেতৃত্বে ভাষা সংগ্রামের পথ ধরে ৬৬ সালে ৬ দফা, ৬৯-এর গণআন্দোলনসহ দীর্ঘ সংগ্রামের পর ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে স্বাধীনতা লাভ করে বাঙালি জাতি।

পৃথিবীর মানচিত্রে অভ্যুদয় ঘটে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের। বঙ্গবন্ধু, বাংলাদেশ আওয়ামী লীগ এবং বাংলাদেশ এই তিনটি শব্দ যেন এক কেন্দ্র্রে অবস্থান করা গভীর যোগসূত্রের অভিন্ন প্রকাশ। তাই দেশের উন্নয়নের স্বার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থেকে কাজ করার আহ্বান জানান ইঞ্জিনিয়ার এনামুল হক।

উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক নূরুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার।

প্রধান অতিথি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ জাতির জনকের হাত ধরে সৃষ্টি একটি সংগঠন। সে সংগঠনের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হচ্ছে। স্বাধীন বাংলাদেশের মহা নায়ককে নির্মম ভাবে হত্যা করা হয়েছে। যে মানুষটি দেশের কল্যাণের জন্য বাংলার আপামর জনগণকে ঐক্যবদ্ধ করেছে। সে মহান নেতাকে হত্যা করে স্বাধীনতার ইতিহাসকে বিকৃতি করতে চেয়েছিল কিন্তু তারা তা পারেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ় ভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি দেশের মানুষের কথা ভাবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ যেন আরো এগিয়ে যায়। তাই সবাইকে সর্বদায় ঐক্যবদ্ধ থাকতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এ্যাডভোকেট সাইফুল ইসলাম রানা, বাগমারা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মেয়র আব্দুল মালেক মন্ডল, আফতাব উদ্দিন আবুল।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মকবুল হোসেন, প্রচার সম্পাদক ফরহাদ হোসেন মজনু, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আশিকুর রহমান সজল, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মাসুদ রানা, কার্যকরী কমিটির সদস্য ও চেয়ারম্যান আজাহারুল হক, মাজেদুল ইসলাম সোহাগ, জাহেদুর রহিম মিঠু, আকবর আলী, লোকমান আলী, জাফর আহম্মেদ শিমুল, আমজাদ হোসেন, শাফিনুর নাহার, আব্দুল জলিল, আসলাম আলী আসকান, আতাউর রহমান, জহুরুল ইসলাম বাবু, সাবেক ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, সাবেক চেয়ারম্যান মকলেছুর রহমান দুলাল, শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি আতিক বাশার সবুজ, উজ্জল হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নাইম ইসলাম, ছাত্রলীগ নেতা আব্দুর রউফ, ফায়সাল সহ উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরবিসি/২৪ জুন/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category