• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ

রাজশাহীতে রাজনীতিতে নারীর অগ্রগতি এবং অর্থনৈতিক ক্ষমতায়ন শীর্ষক আন্তর্জাতিক নারী দিবস অনুষ্ঠিত

Reporter Name / ১১৫ Time View
Update : রবিবার, ১০ মার্চ, ২০২৪

স্টাফ রিপোর্টার :  “রাজনীতিতে নারীর অগ্রগতি এবং অর্থনৈতিক ক্ষমতায়ন” শীর্ষক আন্তর্জাতিক নারী দিবস-২০২৪ অনুষ্ঠিত হয়েছে রাজশাহীতে। এ উপলক্ষে আজ সোমবার ইউএসএআইডি অর্থায়নে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এসপিএল প্রকল্পের উদ্যোগে ‘নারীর জয়ে সবার জয়’ ক্যাম্পেইনের আওতায় নগরীর এক অভিজাত হোটেলের হলরুমে এক আলোচনা সভার আয়োজন করা হয় ।

রাজনীতিতে নারীর অগ্রগতি এবং অর্থনৈতিক ক্ষমতায়ন “সমঅধিকার, সমসুযোগ; এগিয়ে নিতে হোক বিনিয়োগ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপস্থিত নারী নেতৃবৃন্দ তাদের আর্ন্তজাতিক নারী দিবসের ইতিহাস, গুরুত্ব এবং তাদের বাস্তব অভিজ্ঞতা বিনিময় করেন। এ আলোচনা সভায় উপস্থিত নারী নেত্রীবৃন্দ রাজনীতিতে নারী বান্ধব পরিবেশ তৈরির লক্ষ্যে ও সুপারিশমালা প্রস্তুত করেন এবং মূলদলের কমিটিতে ৩৩% নারীর অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে একটি কর্মপরিকল্পনা তৈরি করেন।

এ উপস্থিত উপস্থিত ছিলেন, রাজশাহীস্থ ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিনিয়র আঞ্চলিক ব্যবস্থাপক আসমা আক্তার, প্রোগ্রাম এসোসিয়েট রায়হান আলী ও ইলেক্টোরাল প্রোগ্রাম এসোসিয়েট আশেক তানভীর অনীকসহ বাংলাদেশবাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ কমিটির সদস্য এবং রাজশাহী জেলা আওয়ামী লীগের কার্য নিবাহী ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, বাংলাদেশ জাতীয়তাবাদী দল রাজশাহী জেলার যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম মার্শাল, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক, শফিকুল ইসলাম শফি, বাংলাদেশ আওয়ামী লীগের রাজশাহী জেলার সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ, মহানগর জাতীয় পাটির যুগ্ম আহবায়ক শাহিন আলী, মহানগর আওয়ামী লীগের কার্য নিবাহী সদস্য এডভোকেট শামসুনাহার মুক্তি. জেলা বিএনপির সদস্য সাবেক এমপি জাহান পান্না, মহানগর মহিলা পাটির সভাপতি ফেরদোসী জোহা। এছাড়াও, জয়ীতা, নারী উদোগ্যতা, সুশীল সমাজের প্রতিনীধিরাসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

আরবিসি /১০ মার্চ / রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category