• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৭ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

গনমাধ্যমে খবর প্রকাশের পর টুলিকে রিক্সা দিলো ডালিয়া

Reporter Name / ৫০ Time View
Update : সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪

নিজস্ব প্রতিবেদক : ‘মায়ের পরিচয় দেয়না ছেলে, অটো চালিয়ে নাতির দুধ কেনার টাকা জোগাড় করেন টুলি বেগম’ এমন শিরোনামে বেশ কয়েকটি গনমাধ্যমে সংবাদ প্রচারের পর ভাগ্যের চাকা ঘুরছে জীবন যুদ্ধে হার না মানা এক সংগ্রামী নারী চরিত্র-রাজশাহী নগরীর টুলি বেগমের ।

দুই বছর বয়সী নাতির দুধের টাকা জোগাতে হিমশিম খেতে হয় টুলিকে, তাইতো শক্ত হাতে ধরেছেন রিক্সার হাতল। তবে সেই রিক্সাটাও নিজের নয়। চুক্তিতে চালান রিক্সা, দিনশেষে জমা দিতে হয় ৩০০ টাকা। কিছুটা আফসোস করেই যেনো বলছিলেন, আমার যদি মাথা গোঁজার ঠাঁই ও একটা রিক্সা থাকতো তাহলে কপাল থেকে দূর হতো চিন্তার ভাঁজ ।

এবার তার স্বপ্ন পূরণে এগিয়ে আসলো বাংলাদেশ আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক উপকমিটির সদস্য আয়েশা আখতার জাহান ডালিয়া। এই খবর চোখে পড়া মাত্র টুলিকে বাসায় ডেকে হাতে তুলে দিয়েছেন রিক্সার চাবি যা পেয়ে আবেগাপ্লুত অসহায় টুলী বেগম ।

ডালিয়া বলেন, গনমাধ্যমে এমন সংবাদ দেখে আমার মনে হয়েছে আমি একজন নারী হয়ে এই সংগ্রামী নারীর পাশে দাঁড়ানো আমার দায়িত্ব ও কর্তব্য, সেই জায়গা থেকেই আমি তার পাশে দাঁড়িয়েছি ।

এসময় টুলির হাতে রিক্সার চাবি দিয়ে তার নতুন রিক্সায় প্রথম যাত্রী হিসেবে উঠেন ডালিয়া। কিছু সময়ের জন্য রিক্সায় উঠে প্রথম যাত্রী তাকে ভাড়া হিসেবে দেন ২০০ শত টাকা। যা পেয়ে আনন্দ প্রকাশ করেন চালক টুলি বেগম।

এদিকে ইতিমধ্যে টুলির প্রত্যাশার কথা জানতে পেরে তার মাথা গোঁজার জন্য বাড়ি করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন জেলা প্রশাসক শামিম আহমেদ।

 

আরবিসি / ১২ ফেব্রুয়ারী / অর্চনা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category