• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

বদলগাছীতে অগ্নিকান্ডে বাড়ি-ঘর পুড়ে ছাই

Reporter Name / ৫৩ Time View
Update : রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বদলগাছী : নওগাঁর বদলগাছীতে বিদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে ১৯টি বাড়ি-ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়াও আরও ক্ষতিগ্রস্ত হয়েছে ১০ থেকে ১২টি পরিবারের। মারা গেছে ৩টি গরু, পুড়ে গেছে একটি চার্জার ভ্যান। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

শনিবার (১০ ফেব্রুয়ারী ) বিকেল ৩ টার দিকে উপজেলার আধাইপুর ইউনিয়নের নিউ রসুলপুর মৌজার আদিবাসী পাড়ায় এই অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।

সরেজমিনে আধাইপুর ইউপির নিউ রসুলপুর মৌজার আদিবাসী পাড়ায় গিয়ে দেখা যায়, আগুনে পুড়ে ১৯টি পরিবারের বাড়ি-ঘরসহ সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে। ঘরের ভিতরে থাকা কোন জিনিস পত্র কেউ বেড় করতে পারেনি।

সব কিছুই পুড়ে ছাই হয়ে গেছে। পুড়ে মারা গেছে ৩টি গরু, আগুনে পুড়ে গেছে একটি চার্জার ভ্যান। সব কিছু পুড়ে নিঃশেষ হয়ে পরিবারের লোকজনদের কান্নায় ভারি হয়ে গেছে আকাশ-বাতাশ। ক্ষতিগ্রস্থ পরিবারগুলো এখন বসবাস করছে খোলা আকাশের নিচে।

ক্ষতিগ্রস্ত বিমল চন্দ্র বলেন, আমার বাড়িতে বৈদ্যুতিক তার থেকে এই আগুনের সুত্রপাতটি ঘটে। আগুনটি নিয়ন্ত্রণে না আনতে পাড়ায় আমার বাড়ি সহ আরো ১৯ টি পরিবারের ঘর বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে।

আমরা অনেক চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণ করতে পারিনি। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু সব কিছু শেষ হয়ে যাওয়ার পর।

প্রত্যক্ষদর্শী শাহীনুর ইসলাম বলেন, আগুনে যাদের ঘর-বাড়ি পুড়েছে তারা সবাই দিনমজুর। কোনো ঘর থেকেই কিছু উদ্ধার করা সম্ভব হয়নি।

ঘরে থাকা ধান, চাল, ডাল, খাতা-কলম, টাকা-পয়সা স্বর্ণলোকার, টিভি, গ্যাসের চুলা, স্লেন্ডার, টিন ও খাবারসহ সব পুড়ে ছাই হয়ে গেছে। তিনটি গবাদি পশু পুড়ে ছাই হয়েছে। পরিবারগুলো সব হারিয়ে একদম নিঃশ্ব হয়ে গেছে।

ফেরদৌস নামে আরেকজন বলেন, এই অগ্নিকান্ডের ঘটনায় কমপক্ষে এই পরিবারগুলোর প্রায় ৭০-৮০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

বদলগাছী ফায়ার সার্ভিস ষ্টেশনের কর্মকর্তা মহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। আগুনের সুত্রপাত সম্পর্কে তিনি বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুন লাগতে পারে। তবে আগুন নিয়ন্ত্রণে আনতে আমাদের প্রায় ৩ ঘন্টা কাজ করতে হয়েছে ।

বদলগাছী উপজেলার ভারপাপ্ত নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) আতিয়া খাতুন বলেন, অগ্নিকান্ডের ঘটনাটি মর্মান্তিক। সেখানে ১৯ টি পরিবারের ঘর-বাড়িসহ সব পুড়ে ছাই হয়ে গেছে।

আমি খবর পেয়ে সঙ্গে সঙ্গে সেখানে ছুটে গিয়ে ক্ষতিগ্রস্থ প্রত্যেক পরিবারকে নগদ পাঁচ হাজার টাকা, দুই প্যাকেট শুকনো খাবার ও দুটি করে কম্বল দেওয়া হয়েছে।

অপরদিকে, খবর পেয়ে আধাইপুর ইউনিয়ন পরিষদ এবং মুক্তিযোদ্ধাদের সাবেক কমান্ডার জবির উদ্দিন (এফএফ) পক্ষ থেকে প্রত্যেক ক্ষতিগ্রস্থ পরিবারকে একটি শাড়ী এবং লুঙ্গি দেওয়া হয়।

আরবিসি / ১১ ফেব্রুয়ারী / অর্চনা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category