• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

পুঠিয়ায় ফসলি জমিতে পুকুর খনন, ব্যবস্থা নিচ্ছে না স্থানীয় প্রশাসন

Reporter Name / ৩৭ Time View
Update : শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪
পুঠিয়ায় ফসলি জমিতে পুকুর খনন, ব্যবস্থা নিচ্ছে না স্থানীয় প্রশাসন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর পুঠিয়ায় উপজেলা প্রশাসনের তৎপরতা না থাকায় স্থানীয় পুলিশ প্রশাসনের তত্ত্বাবধানে রাতের আঁধারে অবৈধ পুকুর খননে সয়লাব শীলমারিয়া ইউনিয়নের আবাদি কৃষি জমি।

খননকারীরা উপজেলা ভূমি প্রশাসনের আড়ালে স্থানীয় পুলিশ প্রশাসনকে ম্যানেজ করে শীলমারিয়া ইউনিয়নের কাজুপাড়া বিলে ৫০ বিঘা, আঙ্গুসপাড়া বিলে ৩০ বিঘা, ইউসুফপুর বিলে ৩০ বিঘা তিন ফসলি জমিতে রাতের আঁধারে নির্বিঘ্নে ছয়লাব করছে চলছে অবৈধ ভাবে পুকুর খনন কাজ। কোনভাবেই মানা হচ্ছে না সরকারের কোন আদেশ-নিষেধ অথবা ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইন, ২০২৩ এর কোন বিধি-বিধান।

জেলা প্রশাসক মহোদয়ের অনুমতি ব্যতিরেকেই আবাদযোগ্য জমির উপরি স্তর কর্তন করে বিভিন্ন ইট ভাটায় উচ্চ দামে মাটি বিক্রি করে লাভবান হচ্ছে খননকারীরা। কিন্তু তাতে কোনভাবেই রক্ষা হচ্ছে না সরকারি বিভিন্ন রাস্তাঘাট।উক্ত এলাকা জনগণের জন্য ব্যবহারযোগ্য রাস্তা গুলো এখন পরিণত হয়েছে খানা খদ্দর ও গর্ত। তাতে করে নানাভাবে ভোগান্তরের শিকার হচ্ছে এলাকার সর্বসাধারণ।

তাতেও ঘুম ভাঙছে না সংশ্লিষ্ট স্থানীয় প্রশাসনের। এ বিষয়ে স্থানীয় ভুক্তভোগীদের জিজ্ঞাসায় জানা যায় যে দীর্ঘদিন থেকে এই এলাকায় অবৈধ পুকুর খননকারীদের অত্যাচারও নি নিপীড়নে এলাকাবাসী নাভিশ্বাস। কোথাও কোন অভিযোগ দিয়েও কোন সঠিক প্রতিকার পাচ্ছে না বরং খননকারীদের রোষানলে নানাভাবে হয়রানী সহ হেয় প্রতিপন্ন হতে হয় ভুক্তভোগীদের।

এই অবস্থা থেকে পরিত্রাণের জন্য এলাকার সকল শ্রেণী পেশা মানুষের এই মুহূর্তে একটাই দাবি অনতি বিলম্বে শীলমারিয়া ইউনিয়নের কৃষি জমিতে চলমান সকল অবৈধ পুকুর খনন বন্ধের মাধ্যমে মানুষের সকল প্রকার দুর্ভোগ পরিত্রাণে কার্যকরী পদক্ষেপ গ্রহন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category