• বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৬:২১ অপরাহ্ন

অস্ত্রসহ বাংলাদেশে প্রবেশকারী ২৩ রোহিঙ্গার রিমান্ড চায় পুলিশ

Reporter Name / ৬৫ Time View
Update : শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪
অস্ত্রসহ বাংলাদেশে প্রবেশকারী ২৩ রোহিঙ্গার রিমান্ড চায় পুলিশ

অনলাইন ডেস্ক: মিয়ানমার সীমান্তে চলমান সংঘাতের মধ্যেই বাংলাদেশে অস্ত্রসহ অনুপ্রবেশকারী ২৩ রোহিঙ্গার ১০ দিনের রিমান্ড চায় পুলিশ।
শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে এ তথ্য জানিয়েছেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন। পুলিশ বলছে, কক্সবাজারের উখিয়া সীমান্তের বিভিন্ন স্থান দিয়ে তারা বাংলাদেশে ঢুকেছে। তারা বাংলাদেশে অবস্থিত রোহিঙ্গা ক্যাম্পের তালিকাভুক্ত বাসিন্দা। কিন্তু কী কারণে তারা মিয়ানমারে গিয়েছিল তা জানার চেষ্টা চলছে।
তাই প্রকৃত তথ্য জানতে এই ২৩ রোহিঙ্গাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ১০ দিলের রিমান্ড আবেদনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)। মঙ্গলবার ভোর ও রাতে সীমান্ত দিয়ে কিছু অস্ত্রধারী রোহিঙ্গা অনুপ্রবেশ করেছে। যাদের স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় লোকজন আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছিল। যদিও এর মধ্যে অস্ত্রধারী রোহিঙ্গা সন্ত্রাসী নবী হোসেন গ্রুপের সন্ত্রাসীরা রোহিঙ্গা ক্যাম্পে ঢুকে পড়েছে বলে একাধিক সূত্রে নিশ্চিত হওয়া গেছে। শুক্রবার দুপুরে কক্সবাজারের উখিয়া থানায় বিজিবির এক সদস্য বাদী হয়ে ওই ২৩ রোহিঙ্গাকে আসামি করে মামলা দায়ের করেন।

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন বলেন, পুলিশ মামলাটি নথিভূক্ত করার পর বাংলাদেশে অনুপ্রবেশের মূল তথ্য জানতে আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে ১০ দিনের রিমান্ড আবেদন করবে। বেলা সাড়ে ১২ টার দিকে রোহিঙ্গা ২৩ আসামিকে কক্সবাজার আদালতে প্রেরণ করেছে। এদিকে দুপুর দেড়টা পর্যন্ত মামলার আসামিদের বহনকারী পুলিশের গাড়িটি আদালতে পৌঁছায়নি বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category