• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

ফরচুন বরিশালকে ১০ রানে হারাল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

Reporter Name / ৬৫ Time View
Update : শনিবার, ২৭ জানুয়ারী, ২০২৪

অনলাইন ডেস্ক:বিপিএলের সিলেট পর্বে নিজেদের প্রথম ম্যাচেই জয় পেয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আভিশকা ফার্নান্দোর অপরাজিত ৯১ রানের সঙ্গে কুর্টিস ক্যাম্ফারের অলরাউন্ড নৈপুণ্যে ফরচুন বরিশালকে ১০ রানে হারিয়েছে চট্টগ্রাম।

শনিবার (২৭ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৩ রান সংগ্রহ করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জবাবে ৭ উইকেটে ১৮৩ রানে থামে বরিশাল বাহিনী।

১৯৪ রান তাড়ায় নেমে ঝোড়ো সূচনা পায় বরিশাল। পাকিস্তানি তারকা আহমেদ শেহজাদের ঝোড়ো ব্যাটিংয়ে মাত্র ৫ ওভারে ৫০ রান তুলে বরিশাল। ষষ্ঠ ওভারে বিলাল খান ১৭ বলে ৩৯ রান করা শেহজাদকে ফেরান। সৌম্য সরকারের সঙ্গে তামিম ইকবালের ৩৬ রানের জুটি ভাঙেন ক্যাম্ফার। ৩০ বলে ৩৩ রান করা তামিমকে ফেরানোর দুই বল পর সৌম্যকেও আউট করেন আইরিশ অলরাউন্ডার।

ইনিংসের ১৩তম ওভারে আবারও জোড়া আঘাত হানেন ক্যাম্ফার। মাহমুদউল্লাহ রিয়াদের পর উইন্ডিজের ইয়ানিক ক্যারিয়াহকেও বিদায় দেন ক্যাম্ফার। তাকেও স্লোয়ার ডেলিভারিতে কট অ্যান্ড বোল্ড করে ফেরান তিনি। ষষ্ঠ জুটিতে ৫১ রানে জুটিতে ম্যাচে ফিরে আসার আভাস দেয় বরিশাল।
কিন্তু ১৬ বলে ৩৫ রান করে মিরাজ ফিরলে জয়ের আশা শেষ হয়ে যায় তামিম ইকবালের দলের। ২৩ রান করা মুশফিককে বিলাল খান ফেরালে জয়ের রেস থেকে ছিটকে পড়ে বরিশাল। শেষ পর্যন্ত ১৮৩ রানে থামে চট্টগ্রাম। ২০ রানের বিনিময়ে ৪ উইকেট নেন ক্যাম্ফার।

এর আগে ব্যাটিং নেমে ২১ রানের মধ্যে তানজিদ তামিম ও ইমরানউজ্জামানকে হারায় চট্টগ্রাম। দু’জনকেই সাজঘরে পাঠান তাইজুল ইসলাম। তৃতীয় উইকেটে আভিশকা ফার্নান্দো ও শাহাদাত হোসেন দিপুর ৭০ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় চ্যালেঞ্জার্স। ৩১ রানে শাহাদাত দিপু ফিরলে বড় সংগ্রহ পেতে কোনো সমস্যা হয়নি চট্টগ্রামের।

চতুর্থ উইকেটে নজিবুল্লাহ জাদরানকে নিয়ে ৬৮ রানের আরেকটি বড় জুটি উপহার দেন আভিশকা। আফগান তারকা ১৮ রানে ফিরলেও মাঠে নেমে বরিশালের বোলারদের ওপর তাণ্ডব চালান আইরিশ ব্যাটার কুর্টিস ক্যাম্ফার। মাত্র ৯ বলে ৩ চার ও ২ ছয়ে ২৯ রানে ঝোড়ো ইনিংস খেলেন এই ব্যাটার।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category