• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ

রাজশাহীতে সাংবাদিকদের নিয়ে নিউজ নেটওয়ার্কের প্রশিক্ষণ শুরু 

Reporter Name / ১৭৩ Time View
Update : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে সাংবাদিকদের নির্বাচনী প্রতিবেদন তৈরিতে আরও দক্ষ করার লক্ষে নিউজ নেটওয়ার্কের উদ্যোগে নির্বাচন প্রতিবেদন বিষয়ে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। এ উপলক্ষে শনিবার সকালে নগরীর এক অভিজাত হোটেলের হলরুমে  রাজশাহীতে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ২০ জন তরুণ সাংবাদিকদের নিয়ে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। ইএসআইডি ও ইন্টারনিউজের সহযোগিতায় এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে নিউজ নেটওয়ার্ক। 

কর্মশালার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, নিউজ নেটওয়ার্কের সম্পাদক ও প্রধান নিবার্হী (সিইও) শহিদুজ্জামান।তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সাংবাদিকদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করেই সংবাদ পরিবেশন করতে হবে। তরুণ প্রজন্ম সুস্থ ধারার সাংবাদিকতার পথ দেখাবেন। সুস্থ সাংবাদিকতার মাধ্যমে প্রকৃত বিষয় জাতির সামনে তুলে ধরতে হবে। নির্বাচনী আইন সম্পর্কে জানতে হবে। আইন জানা থাকলে সঠিক তথ্য দিয়ে নিউজ করতে পারবেন। সাংবাদিকতার ধারা দিন দিন বদলে যাচ্ছে। এই সময়ে নিউজ নেটওয়ার্কের নির্বাচন বিষয়ে সাংবাদিকদের যে প্রশিক্ষণ দিল তা সময়োপযোগী। এই প্রশিক্ষণের মধ্য দিয়ে সাংবাদিকগণ নিজেকে সমৃদ্ধ করবেন।

এ প্রশিক্ষণে সেশন পরিচালনা করেন, প্রোগ্রাম ফ্যাসিলিটেটর সুলতান মাহমুদ ও প্রথম আলোর রাজশাহীর নিজস্ব প্রতিবেদক আবুল কালাম মুহাম্মদ আজাদ।

এদিন নির্বাচন এবং নির্বাচন কমিশনারের বিভিন্ন নীতিমালা সম্পর্কে আলোচনা করা হয়। এছাড়া বাংলাদেশে নির্বাচনের ধরন, নির্বাচনের উপাদান, ভোটার, রাজনৈতিক দল এবং সমস্যা, নির্বাচন প্রক্রিয়া, মনোনয়ন, খরচ, হলফনামা এবং নির্বাচনী অপরাধ, নির্বাচনী বিধি, ইভিএম ভোট, নির্বাচনী এলাকার সীমাবদ্ধতা, নির্বাচনের পর্যায় রিপোর্টিং, প্রাক-নির্বাচন, নির্বাচনের দিন ও নির্বাচনের পরবর্তী দিনে করণীয় সম্পর্কে আলোচনা করা হয়।

এ প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন, প্রোগ্রাম স্পেশালিস্ট রেজাউল করিম, কো-অর্ডিনেটর জিয়াউর রহমান, ইন্টারনিউজের বাংলাদেশ প্রতিনিধি সাখাওয়াত হোসেন প্রমুখ।

আরবিসি / ২৩ ডিসেম্বর / রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category