• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন

প্রেমিকার অন্তরঙ্গ মুহূর্তের ছবি ফাঁসের দায়ে যুবকের কারাদণ্ড- ২ লাখ টাকা জরিমানা

Reporter Name / ৩৯৪ Time View
Update : সোমবার, ৩১ জুলাই, ২০২৩

স্টাফ রিপোর্টার : প্রেমিকার সাথে অন্তরঙ্গ মুহূর্তের ছবি ফেসবুকে ফাঁস করার দায়ে এক যুবককে আলাদা দুইটি ধারায় এক বছর করে সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। তবে দুই মেয়াদে সাজা দেওয়া হলেও তা এক সাথে চলবে বলেও রায়ে উল্লেখ করা হয়েছে। রায়ে কারাদণ্ডের পাশাপাশি সাথে এক লাখ টাকা করে মোট ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড।

আজ সোমবার দুপুরে রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. জিয়াউর রহমান এই রায় ঘোষণা করেন।

কারাদণ্ডপ্রাপ্ত যুবকের নাম মিজানুর রহমান ওরফে বাবু। তিনি নাটোর জেলার সদর উপজেলার বাঙ্গাবাড়িয়া বাজার এলাকার বাসিন্দা। রায় ঘোষণার সময় আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায়ে বলা হয়েছে- মূল সাজা এই মামলায় আসামির গ্রেফতারের পরের হাজতবাস মূলে বাদ যাবে।

রায় ঘোষণার পর রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইসমত আরা বেগম এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, পাশের জেলা নাটোরের এক তরুণীর সঙ্গে প্রেম ছিল মিজানুরের। কিন্তু মিজানুর রহমানের স্বভাব চরিত্র ভালো না হওয়ায় শেষ পর্যন্ত তার সাথে বিয়ে দিতে রাজি হয়নি তরুণীর পরিবার।

তাই ক্ষুব্ধ হয়ে মিজানুর রহমান ২০২২ সালের ২৩ মে গোপনে তোলা ওই তরুণীর বেশ কিছু অন্তরঙ্গ মুহূর্তের ছবি ফেসবুকে ছড়িয়ে দেন। এ ঘটনায় ভুক্তভোগী তরুণী ডিজিটাল নিরাপত্তা আইনে প্রেমিক মিজানুরের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আদালত তা আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এই মামলার তদন্ত করার নির্দেশ দেন।

পরে তদন্তে এই অভিযোগের সত্যতা পাওয়ায় মিজানুরকে অভিযুক্ত করে তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে পিবিআই। এরপর মামলার বিচার কাজ শুরু হয়।

বিচার চলাকালে আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আজ সোমবার (৩১ জুলাই) দুপুরে এই রায় ঘোষণা করেন আদালতের বিচারক।

আরবিসি/ ৩১ জুলাই / রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category