• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

রাজশাহীতে ভারতীয় সহকারী হাই কমিশনের উদ্যোগে যোগব্যায়াম অনুষ্ঠিত

Reporter Name / ১৩০ Time View
Update : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে ভারতীয় সহকারী হাই কমিশনের উদ্যোগে যোগব্যায়াম অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার ভোর ৬টায় রাজশাহী নগরীর পদ্মা নদীর তীর সংলগ্ন নোঙরের সামনে সবুজ খোলা মাঠে যোগব্যায়ামের আয়োজন করা হয়। এতে বিপুল সংখ্যক মানুষ অংশ নেন।
‘সুস্বাস্থ্য, সম্প্রীতি ও শান্তির জন্য যোগ ব্যায়াম’ এই স্লোগানকে সামনের রেখে রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাই কমিশনের আয়োজনে সচেতনতামূলক যোগব্যায়াম কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে বলা হয়, যোগব্যায়াম হলো এমন একটি অনুশীলন যা আধুনিক জীবনের প্রতিকূলতাসমূহ সফলভাবে মোকাবিলা করার জন্য মানসিক স্থিতিশীলতার সঙ্গে শারীরিক ও মানসিক ভারসাম্য প্রদান করে। যোগব্যায়াম মানুষকে স্ট্রেস মোকাবিলা করতে এবং শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকতে সাহায্য করে। যোগ ব্যায়ামের মাধ্যমে শাররিক গঠন ঠিক রাখার পাশাপাশি অনেক রোগ যেমন- ব্লাড প্রেসার, মানসিক অস্থিরতা, কিডনি রোগ, ডায়াবেটিস রোগ প্রতিরোধ করতে পারে।

বিশেষ এই যোগব্যায়াম কর্মশালায় উপস্থিত ছিলেন রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাই কমিশনার মনোজ কুমার। তিনি অংশগ্রহণকারীদের সঙ্গে সঙ্গে নিজেও যোগব্যায়াম করেন এবং উপস্থিতিদের যোগব্যায়াম শিখান।

অনুষ্ঠান শেষে সকাল সাড়ে ৮টায় নগরীর বর্ণালী মোড়ে অবস্থিত ভারতীয় ভিসা সেন্টার পরিদর্শন করেন মনোজ কুমার। এ সময় উপস্থিত ভিসা জমাদানকারীদের সঙ্গে ভিসা জমা দেওয়ায় তাদের কোনো অসুবিধা হচ্ছে কি না নিয়ে খোঁজখবর নেন।

আরবিসি/ ১১ জুলাই/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category