• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৯ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
রাবিতে পোকার পেটে ভর্তির সময় জমা দেওয়া শিক্ষার্থীদের মার্কশিট প্রেতাত্মাদের উস্কে দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করছে হাসিনা : রাজশাহীতে জামায়াত সেক্রেটারি সাবেক মন্ত্রী ও এমপিদের বিরুদ্ধে সাড়ে ৭শ মামলা তিন পার্বত্য জেলায় চরম উত্তেজনা, ভয়াবহ দাঙ্গায় রূপ নিতে পারে: আইএসপিআর গণপিটুনিতে দুই মাসে নিহত ৩৩ দুই বিশ্ববিদ্যালয়ে দুজনকে হত্যার বিচার দাবিতে রাজধানীতে মশালমিছিল-সমাবেশ নাশতায় রুটি খাওয়া কি উপকারী না ক্ষতিকর, যা বলছেন পুষ্টিবিদ হার্ট অ্যাটাকে মারা গেলেন রাসিকের ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর, প্রশাসকের শোক গ্রেপ্তার সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে দু’সপ্তাহের মধ্যে কার্যকর ব্যবস্থা না নিলে ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ হওয়ার শঙ্কা

দক্ষিণ প্রশান্ত মহাসাগরে ৭.৮ মাত্রার ভূমিকম্প, ৪ দেশে সুনামি সতর্কতা

Reporter Name / ১৪১ Time View
Update : শুক্রবার, ১৯ মে, ২০২৩

আরবিসি ডেস্ক : দক্ষিণ প্রশান্ত মহাসাগরে একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। এ কারণে নিউজিল্যান্ড, ভানুয়াতু, ফিজি ও কিরিবাতিতে সুনামি সতর্কতা জারি করা হয়েছে।

শুক্রবার (১৯ মে) আঘাত হানা এ ভূমিকম্পটির রিখটার স্কেলে মাত্রা ছিলো ৭ দশমিক ৮। সিএনএন এর প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

খবরে বলা হয়, ফিজি, ভানুয়াতু এবং নিউ ক্যালেডোনিয়ার মধ্যে অবস্থিত উপকূলের এক হাজার কিলোমিটার স্থানজুড়ে সুনামি সতর্কতা জারি করা হয়েছে। ভূপৃষ্ঠ থেকে ৩৮ কিলোমিটার গভীরে ভূমিকম্পটি উৎপত্তি হয়।

পড়ুন: আগামী ৫ বছরে বিশ্বের উষ্ণতা হবে সর্বোচ্চ, সতর্কতা জারি

এদিকে হাওয়াই জরুরি ব্যবস্থাপনা সংস্থা এক টুইট বার্তায় জানিয়েছে, তাদের দেশে বর্তমানে সুনামির শঙ্কা নেই।

যুক্তরাষ্ট্রের জাতীয় সুনামি সতর্কতা কেন্দ্র (এনটিডব্লিউ) জানিয়েছে, ভানুয়াতু, ফিজি, কিরিবাতি ও নিউজিল্যান্ডের উত্তরাঞ্চলীয় উপকূলে সুনামিতে ৩ মিটার পর্যন্ত ঢেউ তৈরি হতে পারে।

আরবিসি/১৯ মে/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category