• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

কলকাতায় সোনার দামে রেকর্ড পতন

Reporter Name / ১২০ Time View
Update : শুক্রবার, ১৯ মে, ২০২৩

আরবিসি ডেস্ক : বৈশাখের মতো জ্যৈষ্ঠ মাসেও চলছে বিয়ের মৌসুম। আর এই মৌসুমে খুচরা বাজারে গহনার চাহিদা বেড়ে যায় অনেকটা। বিয়ে ছাড়া অন্য অনুষ্ঠানেও আত্মীয় বা কাছের মানুষকে গহনা উপহার দিতে পছন্দ করে বাঙালি। তাই এই মাসে যদি সোনা বা রুপার গহনা কেনার কথা ভেবে থাকেন, তাহলে এখনই উপযুক্ত সময়।

গত এক সপ্তাহের হিসাব বলছে, কলকাতায় রেকর্ড পতন হয়েছে সোনার দামে। আর রুপার দাম কমেছে কেজিপ্রতি প্রায় ৩ হাজার ৫০০ রুপি।

বিজ্ঞাপন

গত ১১ মে কলকাতায় ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দর ছিল ৬২ হাজার ১৩০ রুপি। সেই সোনার দাম এক সপ্তাহ পর অর্থাৎ ১৮ মে হয়েছে ৬১ হাজার ২০০ রুপি।

একইভাবে কমেছে ২২ ক্যারেট সোনার দামও। গত ১১ মে কলকাতায় ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৫৬ হাজার ৯৫০ রুপি। সেই সোনা এক সপ্তাহ পর হয়েছে ৫৬ হাজার ১০০ রুপি।

আর, গত ১১ মে রুপার কেজি ছিল ৭৮ হাজার রুপি। এক সপ্তাহ পর সেটি হয়েছে ৭৪ হাজার ৫০০ রুপি।

আরবিসি/১৯ মে/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category