• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন

রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ৪০.৬ ডিগ্রি সেলসিয়াস

Reporter Name / ৬৮ Time View
Update : শুক্রবার, ১৪ এপ্রিল, ২০২৩

আরবিসি ডেস্ক : এক সপ্তাহের বেশী সময় ধরে তাপমাত্রা বাড়ছে রাজশাহীতে। গত এক সপ্তাহ ধরে রাজশাহীতে তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে। তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

শুক্রবার (১৪ এপ্রিল) রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আর গতকাল বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। তবে বৃষ্টিপাতের সম্ভাবনা না থাকায় আপাতত তাপমাত্রা কমছে না বলে জানিয়েছেন রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক রাজিব খান।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগার সূত্রে জানা গেছে, টানা এক সপ্তাহ ধরে রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা বিরাজ করছে। এর আগে গত বুধবার রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ দশমিক ১ ডিগ্রি, গত সোমবার ও মঙ্গলবার ছিল ৩৮ দশমিক ৬ ডিগ্রি, গত রোববার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ১ ডিগ্রি, শনিবার ৩৮ ডিগ্রি ও শুক্রবার তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

ব্যাটারিচালিত অটোরিকশা চালক সাইফুল ইসলাম বলেন, অন্য কোনো কাজ জানা থাকলে অটোরিকশা চালাতাম না। রোজা থেকে রোদে অনেক কষ্ট পাচ্ছি অটোরিকশা চালিয়ে। সকালে না চালিয়ে বিকেলে অটোরিকশা চালাব তা হয় না। কারণ রাজশাহীতে দুই শিফটে লা-সবুজ গাড়ি চলে। তাই উপায় নেই। যতই রোদ হোক না কেন অটোরিকশা চালাতেই হবে। না হলে শুধু শুধু ভাড়ার টাকা দিতে হবে। পাকা সড়ক আগুনের মতো গরম হয়ে আছে। অটো চালালে গায়ে বাতাস লাগছে, কিন্তু গা ঘেমে যাচ্ছে।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক রাজিব খান বলেন, রাজশাহী ও পাবনার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। বৃষ্টি ছাড়া তাপমাত্রা কমার সম্ভাবনা নেই।

আরবিসি/১৪ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category