• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন

তানোরে বিদ্যুতের তার ছিঁড়ে পুড়লো কৃষকের বসতবাড়ি

Reporter Name / ১০৪ Time View
Update : শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩

স্টাফ রিপোর্টার : রাজশাহীর তানোরে রাস্তার ধারে বিদ্যুতের পোলের তার ছিঁড়ে জহুর হক নামে এক কৃষকের টিনের বসতবাড়ি আগুনে লেগে যায়। তবে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের গাড়ী যেতে দেরি হওয়ায় বসতবাড়ি পুড়ে গেছে।
তানোর উপজেলা বাধাইড় ইউনিয়নের ঝিনাখোর গ্রামে শুক্রবার সকাল ১০ টার দিকে ভয়াবহ আগুন লাগার ঘটনাটি ঘটে। এতে করে ওই কৃষকের অন্তত ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

প্রত্যাক্ষদর্শী আনোয়ার হোসেন ও সালাম বলেন, শুক্রবার সকাল ১০টার (ঢাকা-মেট্রো- ১৫-৮৪৩৬) নামে একটি ট্রাক জহুর হকের বাড়ির পাশের রাস্তা দিয়ে যাবার সময় রাস্তার বিদ্যুতের তার ছিড়ে দেয়। তার ছিঁড়ে জহুর হকের বসতবাড়িতে পড়লে মূহুতে আগুন লেগে যায়।

স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা করে। ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে আসার আগে বসতবাড়ি পুড়ে যায়। তবে দেরিতে ফায়ার সার্ভিসের গাড়ি আসলেও তারা অনেক চেষ্টা করে কিছু কিছু জিনিসপত্র উদ্ধার করেছেন। এদিকে তার ছিঁড়ে দেওয়া ট্রাকটি স্থানীয় লোকজন আটক করেন।

নিঃস্ব হওয়া কৃষক জহুর হক বলেন, অগ্নিকান্ডে তাঁর তিন বিঘার জমির ধান ছিল, ভাতের চালসহ ঘরের আসবাবপত্রসব পুড়ে গেছে। কুঠিতে থাকা হাঁস-মুরগী পুড়ে কয়লা হয়ে গেছে। গরু বিক্রির প্রায় ১ লাখ টাকা ছিলো সেটি ও পুড়ে গেছে। সবমিলে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে। রোজার দিন পেটে খাবারের জন্য চাল টুকু নেয়।
তানোর ফায়ার সার্ভিসের কর্তব্যরত কর্মী ইমরুল হোসেন বলেন, আগুন লাগার খবর পাওয়া মাত্র আমরা ঘটনা স্থলে যায়। রাস্তা অনেক দুর। আমাদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনি।

আরবিসি/০৭ এপ্রিল/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category