• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

অটিজম নিয়ে কুসংস্কার ভাঙতে আরও সচেতন হওয়ার আহ্বান

Reporter Name / ৯৮ Time View
Update : রবিবার, ২ এপ্রিল, ২০২৩

স্টাফ রিপোর্টার : ‘রূপান্তরের অভিযাত্রায় সবার জন্য নিউরোবান্ধব অন্তর্ভুক্তিমূলক বিশ্ব গঠন’ এই প্রতিপাদ্য নিয়ে রাজশাহী জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত হয়েছে  রবিবার।
দিবসটি উপলক্ষে বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা হয়। এতে অটিজম নিয়ে সব কুসংস্কার ভাঙতে আরও সচেতন হওয়ার আহ্বান জানানো হয়।

আলোচনা সভায় উপস্থিত বক্তারা বলেন, এক সময় অটিজম ছিল একটি অবহেলিত জনস্বাস্থ্য ইস্যু। এ সম্পর্কে সমাজে নেতিবাচক ধারণা ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা ও স্কুল সাইকোলজিস্ট সায়মা ওয়াজেদ পুতুল বিষয়টি নিয়ে নিরলস কাজ করে যাচ্ছেন। তার কারণে দেশে অটিজম সম্পর্কে মানুষের ধারণা পাল্টেছে। মানুষ এখন বিশেষ শিশুদের প্রতি ইতিবাচক এবং যত্নশীল হয়েছে। তাই অটিস্টিক শিশুরাও বিভিন্ন ক্ষেত্রে তাদের প্রতিভার স্বাক্ষর রাখছে। তবে এ বিষয়ে সব কুসংস্কার ভাঙতে সবাইকে আরও সচেতন হওয়ার আহ্বান জানানো হয়।

রাজশাহী জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোসা. হাসিনা মমতাজ সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- জেলা প্রশাসক আব্দুল জলিল। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন- সিভিল সার্জন ডা. আবু সাঈদ মোহাম্মদ ফারুক।
জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক ড. আবদুল্লা আল ফিরোজ, সহকারী পরিচালক বায়েজীদ হোসেন ওয়ারেছী ও জেলা সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

আরবিসি/০২ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category