• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

‘সালেহা ইমারত’ ক্বিরাত প্রতিযোগিতা কাল 

Reporter Name / ২০৫ Time View
Update : শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারায় তৃতীয় বারের মত সালেহা ইমারত ক্বিরাত প্রতিযোগিতা আগামীকাল শনিবার সকাল ১০ টায় উদ্বোধন করা হবে। রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের মাতা সালেহা এবং ইমারত পিতার নামেই প্রতিষ্ঠিত ‘সালেহা ইমারত ফাউন্ডেশন’র পক্ষ থেকে এই ক্বিরাত প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

এই আয়োজনের উদ্বোধন করবেন ‘সালেহা ইমারত ফাউন্ডেশন’র চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।

উদ্বোধনী দিনে প্রতিযোগিতার প্রথম রাউন্ড অনুষ্ঠিত হবে।প্রতিযোগিতায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করবে। শিক্ষা প্রতিষ্ঠানের বাইরেও প্রতিযোগীতায় অংশ নিতে রেজিস্ট্রেশন করেছে শিক্ষার্থীরা।  ‘ক’ ও ‘খ’ দুই গ্রুপে অনুষ্ঠিত হবে এই কিরাত প্রতিযোগিতা।

‘ক’ গ্রুপে অংশগ্রহণ করবে ০৬-১৩ বছর বয়সের শিক্ষার্থীরা এবং ‘খ’ গ্রুপে ১৩-১৬ বছর বয়সের শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে।

যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রতি গ্রুপে ০৩ জন করে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে পারবে আগ্রহীরা। ‘ক’ ও ‘খ’ গ্রুপ থেকে সেরা ২০ জন করে মোট ৪০ জন প্রতিযোগীকে চূড়ান্ত পর্বের জন্য বাছাই করা হবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণে আগ্রহী শিক্ষার্থীরা এরই মধ্যে ফাউন্ডেশনের নির্দিষ্ট ফর্মে রেজিস্ট্রেশন করেছেন।

আবেদনকৃত ওই সকল প্রতিযোগীদের নিয়ে ভবানীগঞ্জ নিউমার্কেট অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা।

একিদে অনুষ্ঠান ঘিরে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

প্রতিযোগিতার প্রথম রাউন্ড শেষে নির্বাচিতদের নিয়ে পরবর্তী রাউন্ড এবং চূড়ান্ত পর্বের মধ্য দিয়ে শেষ হবে এই ক্বিরাত প্রতিযোগিতা।

এরপর বিজয়ীদের ‘সালেহা ইমারত ফাউন্ডেশন’র পক্ষ থেকে নগদ অর্থ, পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হবে।

আরবিসি/৩১ মার্চ / রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category