• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

কিশোরীর আপত্তিকর ছবি প্রকাশ, যুবকের কারাদণ্ড

Reporter Name / ২২৯ Time View
Update : মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে কিশোরীর আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়ানোর দায়ে এক যুবককে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত যুবকের নাম সোহান শেখ (২৬)। তিনি পাবনার ঈশ্বরদী উপজেলার ফতে মোহাম্মদপুর নিউ কলোনির বাসিন্দা।
ট্রাইব্যুনালে রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ১৬ বছরের এক কিশোরীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলেছিলেন সোহান। এরপর তিনি মেয়ের বাড়িতে বিয়ের প্রস্তাব দেন। কিন্তু কিশোরীর পরিবার এখনই মেয়েকে বিয়ে দিতে রাজি হয়নি। এতে ক্ষুব্ধ হয়ে সোহান ওই কিশোরীর বাবার মোবাইলফোন চুরি করেন।

তিনি বলেন, পরে নিজের মোবাইলফোনে থাকা কিশোরীর কিছু আপত্তিকর ছবি ওই মোবাইলফোনে নেন তিনি। এরপর ওই কিশোরীর বাবার ফেসবুক আইডি থেকেই আপত্তিকর ছবিগুলো ইন্টারনেটে ছড়িয়ে দেন। এ ঘটনায় কিশোরীর ভাই ২০২০ সালের ৬ আগস্ট ঈশ্বরদী থানায় অভিযুক্ত সোহানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

ইসমত আরা আরও বলেন, দীর্ঘ শুনানি শেষে আদালত সোহানকে একটি ধারায় দুই বছর এবং এক লাখ টাকা জরিমানা এবং আরেকটি ধারায় এক বছরের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেছেন। অনাদায়ে আরও তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আসামি আদালতে হাজির ছিলেন। পরে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

আরবিসি/১৪ মার্চ/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category