• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

রাজশাহী নিউ মার্কেটে ক্যাবের সচেতনতামূলক ক্যাম্পেইন উদ্বোধন

Reporter Name / ২১২ Time View
Update : শুক্রবার, ১০ মার্চ, ২০২৩

স্টাফ রিপোর্টার : আসছে রমজান মাসে সঠিক ওজন ও ন্যায্য মূল্যে নিরাপদ পণ্য প্রাপ্তির লক্ষে বাজার ভিত্তিক চারদিন ব্যাপি সচেতনতামূলক ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। এ ক্যাম্পেইনের আয়োজন করে কনজুমারস এসোসিয়শেন অব বাংলাদেশ (ক্যাব) রাজশাহী জেলা কমিটি এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর।

আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর নিউমার্কেটে প্রধান অতিথি হিসেবে এই কার্যক্রমের উদ্বোধন করেন, ক্যাবের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও ছাত্র অ্যাফেয়ার্সের পরিচালক ড. সৈয়দ মিজানুর রহমান।

এসময় প্রধান অতিথি বলেন, প্রেসিডেন্ট থেকে শুরু করে সকলেই ভোক্তা। সবাই ক্রয় করেন, আবার সবাই বিক্রি করেন। সেজন্য কাউকে ঠকালে, তাকেও কোন না কোনভাবে ঠকতে হয়। আসছে রমজানে যেন কোন ব্যক্তি পন্য ক্রয় করে না ঠকেন এবং কোন ব্যবসায়ী যেন ভেজাল পণ্য বিক্রি এবং দাম বেশী না নেয় সে জন্যই এই কর্মসূচী গ্রহন করা হয়েছে। নিজ নিজ অবস্থান থেকে সবাইকে সচেতন এবং সততার সাথে ব্যবসা পরিচালনা করার আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, পৃথিবীর বিভিন্ন মুসলিম দেশে পবিত্র রমজানে ও অন্যান্য ধর্মাবলম্বীদের উৎসবের সময় অন্যান্য দেশে সকল পণ্যের উপরে ডিসাকউন্ট দেয়া হয় এবং পণ্যের মূল্য কমানো হয়। কিন্তু বাংলাদেশ একমাত্র ব্যতিক্রমী। এ দেশে রমজানে ও ঈদেও সময়ে সকল পণ্যেল মূল্য দ্বিগুন আকার ধারণ করে। এই অবস্থা থেকে বেড়িয়ে আসার পরামর্শ দেন তিনি।

এ ক্যাম্পেইনের অংশ হিসেবে ক্যাব কেন্দ্রীয় কমিটির সদস্যরা এবং ভোক্তা অধিকারের কর্মকর্তারা নিউ মার্কেটের বিভিন্ন দোকান ঘুরে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন এবং ব্যবসায়ীদের নানা পরামর্শ প্রদান করেন।

কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) রাজশাহী জেলা কমিটির সাধারণ সম্পাদক গোলাম মোস্তাফা মামুনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, ভোক্তা অধিকার, রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচারক ফজলে এলাহী, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি আব্দুল আওয়াল খান চৌধুরী, ক্যাব কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক সাজেদুল ইসলাম, রাজশাহী নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মুঞ্জুর হোসেন, ক্যাব রাজশাহী জেলা শাখার সহ-সভাপতি স.ম সাজু, প্রচার সম্পাদক সঞ্জু আহমেদ, ক্যাব এর ইয়ুথ লিডার জুলফিকার আলী হায়দায় ও নিউ মার্কেট এর ব্যবসায়ী শাহাদত হোসেন রনিসহ অন্যান্য সদস্য ও ব্যবসায়ীবৃন্দ।

আরবিসি /১০ মার্চ / রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category