• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

রমজান উপলক্ষে পাঁচ পণ্য বিক্রি শুরু টিসিবির

Reporter Name / ৯৪ Time View
Update : বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩

আরবিসি ডেস্ক: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, প্রতিমাসে দেশের এক কোটি পরিবারের কাছে ভর্তুকি মূল্যে তেল, ডাল, চিনি বিক্রি করা হচ্ছে। পবিত্র রমজান উপলক্ষে এর সঙ্গে ছোলা এবং ঢাকা সিটিতে খেজুর বিক্রি করা হচ্ছে। রমজান উপলক্ষে এবার এককোটি কার্ডধারী পরিবারের কাছে দুই কিস্তিতে পাঁচটি পণ্য বিক্রি কার্যক্রম শুরু করেছে ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশের (টিসিবি)।
বৃহস্পতিবার টিসিবি’র এই বিক্রি কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী। ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৫ নম্বর ওয়ার্ডের তেজগাঁওয়ে এ অনুষ্ঠান হয়।

বাণিজ্যমন্ত্রী বলেন, চলমান বিশ্ব পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষকে সহায়তা প্রদানের জন্য বাণিজ্য মন্ত্রণালয় টিসিবির মাধ্যমে ভর্তুকি মূল্যে এ সকল পণ্য বিক্রি করছে। দেশব্যাপী নিয়োজিত ডিলাররা কার্ডধারীদের মাঝে এ সকল পণ্য বিক্রি করছে। সিটি করপোরেশন, জেলা ও উপজেলা প্রশাসন সার্বিকভাবে এ কাজে সহযোগিতা করছে। কার্ডধারী ভোক্তা সাধারণ নিজস্ব সুবিধা মতো নির্ধারিত ডিলারদের কাছ থেকে এ সকল পণ্য ক্রয় করবেন।

উল্লেখ্য, টিসিবির পাঁচ পণ্যের মধ্যে রয়েছে—চিনি প্রতিকেজি ৬০ টাকা দরে এক কেজি, মশুর ডাল প্রতিকেজি ৭০ টাকা দরে দুই কেজি, সয়াবিন তেল প্রতিলিটার ১১০ টাকা দরে দুই লিটার, ছোলা প্রতিকেজি ৫০ টাকা দরে এককেজি এবং শুধু ঢাকা সিটিতে খেজুর প্রতিকেজি ১০০ টাকা দরে এককেজি করে বিক্রয় করা হচ্ছে। পণ্যের দ্বিতীয় কিস্তি বিক্রি করা হবে আগামী মাসের প্রথমদিকে।
এ সময় টিসিবি’র চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল্লাহ আল মঞ্জুর এবং বাণিজ্য মন্ত্রণালয় ও টিসিবি’র সিনিয়র কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

আরবিসি/০৯ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category