• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি রাঙ্গামাটিতে ৩ উপদেষ্টা, পরিস্থিতি নিয়ে চলছে বৈঠক ক্যাচ মিসের মহড়া বাংলাদেশের, ৪৩২ রানের লিড নিয়ে বিরতিতে ভারত ৬ ঘণ্টা বসিয়ে রেখে ভোরে মদিনা-ঢাকা ফ্লাইট বাতিল করল বিমান, আড়াইশ যাত্রীর ভোগান্তি

ডাবলু সরকারকে আ.লীগ থেকে  অপসারণের দাবি

Reporter Name / ৯৬ Time View
Update : শনিবার, ৪ মার্চ, ২০২৩

স্টাফ রিপোর্টার : নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারকে দল থেকে অপসারণের দাবি উঠেছে। শনিবার (৪ মার্চ) সকালে এক বিক্ষোভ কর্মসূচি থেকে এ দাবি করা হয়।

বেলা পৌনে ১১টার দিকে মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে প্রথমে ১৫ মিনিটের একটি মানববন্ধন কর্মসূচি পালন করে বিক্ষোভকারীরা। পরে তারা একটি মিছিলও করেন। অংশগ্রহণকারীরা মিছিল নিয়ে জিরোপয়েন্ট থেকে পশ্চিম দিকে চলে যান। রাজশাহী আওয়ামী পরিবারের ব্যানারে এসব কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন কর্মসূচিতে ডাবলু সরকারকে অপসারণসহ বিভিন্ন দাবি জানিয়ে ব্যানার ও ফেস্টুন প্রদর্শন করা হয়। এতে লেখা ছিল ‘ডাবলু সরকারের নোংরা ভিডিও, রাজনীতিতে অশনিসংকেত ও সমাজের জন্য বিপজ্জনক’, ‘অবিলম্বে ডাবলু সরকারকে রাজনীতি থেকে অপসারণ করতে হবে’, ‘নীতি-নৈতিকতা বিবর্জিত রাজনীতির দুষ্টক্ষত ডাবলু সরকারকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করে বিচারের আওতায় আনতে হবে। ’

বৃহস্পতিবারের ঘটনার পরিপ্রেক্ষিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে কর্মসূচির শুরু থেকেই সাহেববাজার জিরোপয়েন্টে অবস্থান নেয় পুলিশ। কর্মসূচিতে নেতৃত্ব দেন ছাত্র মৈত্রীর রাজশাহী মহানগর শাখার সাবেক সভাপতি আবু রায়হান। তিনি বর্তমানে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত হয়েছেন বলে জানিয়েছেন।

জানা গেছে, রাজশাহী আওয়ামী পরিবারের পক্ষ থেকে এ কর্মসূচি আয়োজনের কথা বলা হলেও মহানগর আওয়ামী লীগের কেউ এই কর্মসূচিতে ছিলেন না। কিন্তু কর্মসূচির আয়োজক আইনজীবী আবু রায়হান মাসুদের দাবি, রাজশাহী মহানগর আওয়ামী লীগ তার সঙ্গেই রয়েছে। কিন্তু তারা ভয়ে মুখ খুলতে পারছে না।

কর্মসূচি চলাকালে ডাবলু সরকারের উদ্দেশে এ আইনজীবী বলেন, যে ভিডিও প্রকাশ পেয়েছি সেটি যে আপনার নয়, সেটি আপনি আজও প্রমাণ করতে পারেননি।

এর আগে গত ১৮ ফেব্রুয়ারি দুপুরে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার তাকে নিয়ে একটি আপত্তিকর ভিডিও ছড়ানোর অভিযোগে বোয়ালিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। এজাহারে তিনি ওই ভিডিওটি এডিট করা বলে উল্লেখ করেন।

এজাহারে তিনি আরও বলেন, একটি অনলাইন পোর্টালের ফেসবুক পেজে কে বা কারা আমাকে রাজনৈতিক ও সামাজিকভাবে হেয়-প্রতিপন্ন করতে এডিটিংয়ের মাধ্যমে মিথ্যা, অশ্লীল ভিডিও তৈরি করে আমার সম্মানহানির চেষ্টা করছে। গত ১৭ ফেব্রুয়ারি থেকে ওই ভিডিও নিয়ে মানুষের মুখে মুখে আলোচনা ছড়িয়ে পড়েছে। ম্যাসেজিং অ্যাপ হোটসঅ্যাপের মাধ্যমে বিভিন্ন মানুষের স্মার্টফোনে এই ভিডিওটি পাঠানো হচ্ছে। তিনি এ ঘটনায় সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন।

সামগ্রিক বিষয়ে ডাবলু সরকারের সঙ্গে আলাপের চেষ্টা চালানো হয়। কিন্তু কোনোভাবে তাকে পাওয়া যায়নি।

 

আরবিস/ ০৪ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category