• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

এমপি দারার দায়েরকৃত আইসিটি মামলায় খালাস পেলেন দুর্গাপুর প্রেসক্লাবের সভাপতি রবি

Reporter Name / ১৪৬ Time View
Update : সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৩

স্টাফ রিপোর্টার : রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা’র দায়ের করা মামলায় বেকসুর খালাস পেয়েছেন দুর্গাপুর প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম রবি। আজ সোমবার রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক মো. জিয়াউর রহমান এই রায় দিয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা বলেন, রাজশাহীর দুর্গাপুর প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম রবি’র বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ (২)/২৯/(১) ধারায় ২০২১ সালের ১৩ অক্টোবর পুঠিয়া থানায় ৪৫/২১ প্রসিকিউশনের ২২১/২১ নম্বর সাইবার আদালতে মামলা রুজু করেছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা।

২০২১ সালের ১৫ ডিসেম্বর প্রথমে জামিন লাভ করেন সাংবাদিক রবিউল ইসলাম রবি। ২৬টি ধার্য্যকৃত তারিখ শেষে গত ১৪ ফেব্রুয়ারি এই মামলার যুক্তিতর্ক শেষ হয়। মামলার বাদী আব্দুল ওয়াদুদ দারা ও মামলার তদন্তকারী কর্মকর্তা পুঠিয়া থানার তৎকালীন পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন সহ মোট ৬ জন সাক্ষী আদালতে উপস্থিত হয়ে সাক্ষ্যদেন। সোমবার (২৭ ফ্রেব্রুয়ারি) মামলাটি মিথ্যা প্রমানিত হওয়ায় সাইবার আদালতের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক (বিভাগীয় জেলা ও দায়রা জজ) মো. জিয়াউর রহমান সাংবাদিক রবিউল ইসলাম রবিকে স্ব-সম্মানে বেকসুর খালাস দেন।

সাংবাদিক রবির আইনজীবী রাজশাহী এ্যাডভোকেট বার এ্যসোসিয়েশনের সদস্য এডভোকেট সুনির্মল সরকার (পান্না) বলেন, বাদীপক্ষ সাক্ষ্য প্রমাণে ব্যার্থ হয়েছেন বিধায় বিজ্ঞ বিচারক এই মামলায় সাংবাদিক রবিকে বেকসুর খালাস দিয়েছেন।

সাবেক সাংসদ দারার পক্ষে মামলা পরিচালনা করেন রাজশাহী বার এ্যাসোসিয়েশনের সভাপতি ও পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট ইব্রাহীম হোসেন।

আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করে সাংবাদিক রবিউল ইসলাম রবি বলেন, “সত্যের জয় চিরদিন হয়”। রাজনৈতিক প্রভাব খাটিয়ে সাময়িক কাউকে হয়রানি করা গেলেও সত্যকে দমন বা প্রতিহত করা যায়না।

প্রসঙ্গত, ২০২১ সালের ২৫ এপ্রিল বেসরকারি চ্যানেল যমুনা টেলিভিশনে রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারার ব্যবসায়ী প্রতিষ্ঠান নিয়ে “সাউথইস্ট ব্যাংকে ঋণ কেলেঙ্কারি, লাপাত্তা গ্রাহক, ঋণের জিম্মাদারও দায় নিচ্ছেনা, ৩৮ কোটি টাকা আদায় অনিশ্চিত” শিরোনামে সংবাদ প্রচার করেছিলেন। যমুনা টেলিভিশনে প্রচারিত ওই সংবাদের সাথে সংশ্লিষ্ট না থাকা স্বত্বেও ব্যাক্তিগত আক্রোশে সাংবাদিক রবিউল ইসলাম রবির বিরুদ্ধে মামলা করেছিলেন সাবেক এমপি দারা।

আরবিসি/ ২৭ ফেব্রুয়ারি / রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category