• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

রাজশাহীতে বিনম্র শ্রদ্ধায় অমর একুশে পালন

Reporter Name / ৮২ Time View
Update : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩

স্টাফ রিপোর্টার : ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে মঙ্গলবার রাজশাহীর সর্বত্র পালিত হয়েছে অমর একুশে মহান শহীদ দিবস ও অন্তর্জাতিক মাতৃভাষা দিবস। একুশের প্রথম প্রহরে মানুষের ঢল নামে রাজশাহী নগরীর বিভিন্ন শহীদ মিনারে। সকাল হতেই ফাগুনের ফুলে ফুলে রঙিন হয়ে ভরে উঠে শহীদ মিনার বেদি।

রাত ১২টা ১মিনিটে বিভিন্ন শহীদ মিনারে বিভিন্ন রাজনৈতিক, সামজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রনিধিরা পুস্পস্তবক অর্পণ করেন। সূর্যদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি-বেসরকারি এবং আধা সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। সকালে ছিল রাজশাহী কলেজ শহীদ মিনার অভিমুখে প্রভাত ফেরি। নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পৃথক পৃথক ব্যানার আর ফুল নিয়ে প্রভাত ফেরিতে অংশ নেয়।

সকালে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে কুমারপাড়াস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে ৯ টার দিকে দলীয় কার্যালয় থেকে প্রভাত ফেরী বের হয়। প্রভাত ফেরী শেষে নগরীর ভুবন মোহন পার্কের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে এক মিনিট নিরবতা পালন করা হয়।
এরপর সেখানে পথসভা অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ১০ টার দিকে রাজশাহী কলেজের শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করে রাজশাহী জেলা আওয়ামী লীগ। এছাড়া রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে দিবসের প্রথম প্রহরে ঐতিহাসিক ভূবন মোহন পার্ক শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

শুরুতে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে কাউন্সিলররা শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন। এরপর রাসিকের কর্মকর্তা-কর্মচারী ও কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরআগে দিবসটি পালন উপলক্ষ্যে শোক র‌্যালি বের হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষ ভূবনমোহন পার্ক শহিদ মিনারে গিয়ে শেষ হয়। ভাষা শহীদদের স্মরণে রাজশাহী কোর্ট শহীদ মিনারে পুস্পস্তবক অর্প করেন বিভাগীয় ও জেলা প্রশাসন। রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যলয়, রাজশাহী মেডিক্যার বিশ্ববিদ্যালয়, রাজশাহী কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়। দিবাসটি উপলক্ষে রাজশাহীর বিভিন্ন উপজেলা পর্যায়ে আলাদা কর্মসূচির মধ্য দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

 

আরবিসি/২১ ফেব্রুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category