• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি

সংসদ ও স্থানীয় নির্বাচনের জন্য ৩৯৫৪ কোটি টাকা চায় ইসি

Reporter Name / ৯৪ Time View
Update : সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৩

আরবিসি ডেস্ক : আগামী এক বছরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনসহ স্থানীয় সরকারের সব নির্বাচনের জন্য তিন হাজার ৯৫৪ কোটি টাকা বরাদ্দ চায় নির্বাচন কমিশন (ইসি)।

অর্থ মন্ত্রণালয় ও পরিকল্পনা কমিশনের সঙ্গে সম্প্রতি অনুষ্ঠিত ত্রিপক্ষীয় বৈঠকে ইসির পক্ষ থেকে এই অঙ্কের অর্থ চাওয়া হয়েছে।

তবে ইসির বাজেট প্রস্তাবটি আরও কাটছাঁট করতে বলা হয়েছে।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানিয়েছেন, আগামী এক বছরে সংসদ নির্বাচন, সিটি নির্বাচনসহ স্থানীয় সরকারের বেশ কিছু নির্বাচন রয়েছে। এসব নির্বাচনের জন্য আগামী অর্থবছরের বাজেট বরাদ্দের ক্ষেত্রে ৩ হাজার ৯৫৪ কোটি ৪০ লাখ ৫ হাজার টাকা বরাদ্দ চাওয়া হয়েছে।

ত্রিপক্ষীয় ওই বৈঠকে প্রস্তাবটি আরও পরীক্ষা-নিরীক্ষা করতে বলা হয়েছে। একইসঙ্গে খাতভিত্তিক সুনির্দিষ্ট আকারে প্রস্তাবের জন্য বলেছে অর্থ মন্ত্রণালয়।

ইসির অতিরিক্ত সচিব বলেন, এই বাজেট প্রস্তাবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) মেরামতেরও জন্য বরাদ্দ চাওয়া হয়েছে। এ জন্যই বাজেট প্রস্তাবের আকার বড় হয়েছে। যেহেতু তারা বিষয়টি আরও পরীক্ষা করার জন্য বলেছে, সেজন্য কমিশন বৈঠকে আলোচনার পর এটি ফের অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হবে। এ ছাড়া আকার ছোট করা যায় কি না, সেটিও দেখা হবে।

আরবিসি/২০ ফেব্রুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category