• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি

দৃষ্টিহীনদের দৃষ্টি ফেরাতে কাজ করছে সালেহা ইমারত চ্যারিটেবল ফাউন্ডেশন : এমপি এনামুল হক

Reporter Name / ৬৬৮ Time View
Update : শনিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৩

স্টাফ রিপোর্টার : রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সালেহা ইমারত চ্যারিটেবল ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, বাগমারার প্রত্যন্ত অঞ্চলের চিকিৎসা বঞ্চিত দৃষ্টিহীন রোগীদের দৃষ্টি ফেরাতে কাজ করছে সালেহা ইমারত চ্যারিটেবল ফাউন্ডেশন। এই ফাউন্ডেশনের উদ্যোগে বিনা মূল্যে চোখের চিকিৎসা প্রদান করা হয়ে থাকে। প্রতি বছরের ন্যায় এবারও তিন দিনের চক্ষু সেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বয়সের সাথে সাথে চোখের দৃষ্টিসীমা কমতে থাকে। বৃদ্ধ বয়সে এসে চোখের চিকিৎসা ফেরাতে পারে না অনেক ব্যক্তি। চোখ থাকতে কেউ যেন দৃষ্টিহীন না হয় সে লক্ষ্যে বিনামূল্যে চোখের চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। দৃষ্টিহীন হয়ে কাউকে যেন থাকতে না হয়।

শনিবার সকাল ৮টায় সালেহা-ইমারত কোল্ড স্টোরেজ মিলনায়তনে বিনামূল্যে চক্ষু সেবা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, যাদের চোখে ছানিপড়া তাদেরকে অপারেশনের জন্য বাছাই করা হয়। অন্য রোগীদের বিনামূল্যে চিকিৎসা প্রদান এবং ব্যবস্থাপত্র দেওয়া হয়। সেই সাথে নির্বাচিত রোগীদের বিনামূল্যে কৃত্রিম লেন্স সংযোজনের জন্য ফাউন্ডেশনের নিজস্ব ব্যবস্থাপনায় রবিবার থেকে তাহেরপুর আই কেয়ার এন্ড ফ্যাকো সেন্টারের বিশেষজ্ঞ মেডিকেল টিম দ্বারা সু-চিকিৎসা প্রদান করা হবে।

তাহেরপুর আই কেয়ার এন্ড ফ্যাকো সেন্টারের পরিচালক মোখলেসুর রহমান পলাশের নেতৃত্বে ১২ সদস্যের মেডিকেল টিম দ্বারা চক্ষু রোগীদের সু-চিকিৎসা সেবা প্রদান করা হয়। চক্ষু সেবা কার্যক্রম পরিচালনা করেন বিশেষজ্ঞ ডাঃ মোহাঃ হামিদুল মূলক টনিক।

উল্লেখ্য প্রতি বছর সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হকের প্রতিষ্ঠান সালেহা ইমারত ফাউন্ডেশন বিনামূল্যে চক্ষুশিবিরের আয়োজন করে আসছে। রোগীদের যাবতীয় খরচ সালেহা ইমারত চ্যারিটেবল ফাউন্ডেশন বহন করবে। এই ফাউন্ডেশনের মাধ্যমে এখন পর্যন্ত ২২ হাজারের অধিক রোগীকে বিনামূল্যে চোখের চিকিৎসা প্রদান করেছেন। বিনামূল্যে চক্ষুসেবা গ্রহণ করে আগের মতোই দেখতে পারছেন চক্ষু রোগীরা। চিকিৎসা নিতে আসা প্রায় ১২ শত রোগীকে বিনামূল্যে চশমা সহ ঔষধ প্রদান করা হয়। সেই সাথে ২০০ শত জন রোগীকে অপারেশনের জন্য বাছাই করা হবে।

বিনামূল্যে চক্ষু সেবা কার্যক্রমের উদ্বোধন কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমানর টুকু, যুগ্ম সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, দপ্তর সম্পাদক নূরুল ইসলাম, কার্যকরী কমিটির সদস্য হাচেন আলী, শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, উপজেলা মহিলা লীগের সভাপতি কহিনুর বানু, সাধারণ সম্পাদক জাহানারা বেগম, সালেহা ইমারত কোল্ড স্টোরেজের ব্যবস্থাপক সাজ্জাদুর রহমান জুয়েল, হিসাব শাখার ব্যবস্থাপক সোহরাব হোসেন মাসুম, রেজাউল করিম প্রমুখ।

আরবিসি /১১ ফেব্রুয়ারী / রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category