• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২১ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক কোর্ট হড়গ্রাম কাঁচা বাজারে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগ রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত জাতীয় হকি তারকা মিন্টু ও শামীমের মৃত্যুবার্ষিকী পালিত রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে গৃহবধুর মৃত্যু   ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি

রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনের উদ্যোগে ভারতের ৭৪তম প্রজাতন্ত্র দিবস পালিত  

Reporter Name / ১০০ Time View
Update : শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০২৩

স্টাফ রিপোর্টার : রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাই-কমিশনের আয়োজনে ব্যাপক ইৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে ভারতের ৭৪তম প্রজাতন্ত্র দিবস পালন করা হয়েছে। বৃহস্পতিবার ভারতের ৭৪তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশন সকাল এবং সন্ধ্যায় দুটি পৃথক অনুষ্ঠানের আয়োজন করে।

সকালে সহকারী হাইকমিশনার শ্রী মনোজ কুমার জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে এ অনুষ্ঠানের শুভ সূচনা করেন।

এরপর ভারতের জাতীয় সঙ্গীত গাওয়া হয়। সহকারী হাইকমিশনার প্রজাতন্ত্র দিবস উপলক্ষে জাতির উদ্দেশে দেওয়া ভারতের রাষ্ট্রপতির ভাষণ পাঠ করেন। পরে বিভিন্ন সংগঠনের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালিত হয়।

এসময় অনুষ্ঠানে হাইকমিশনের কর্মকর্তা ও কর্মচারীসহ রাজশাহীতে অবস্থানরত বিভিন্ন মেডিকেল কলেজ এবং প্রতিষ্ঠানের ভারতীয় নাগরিকরা উপস্থিত ছিলেন।

এদিকে সন্ধ্যায় নগরীর এক অভিজাত হোটেলে ভারতীয় সহকারী হাইকমিশন এর উদ্দ্যোগে জাকজমকপূর্ণ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সন্ধ্যার ব্যতিক্রমধর্মী আয়োজন উপস্থিত অতিথিদের দৃষ্টি আকর্ষণ করে। পানির মধ্যে গোলাপের পাপড়ির সাথে জ্বলন্ত প্রদীপের আলো সাথে তবলা ও বাশির সুর সকলকে মুগ্ধ করেছে। অনুষ্ঠানে দ্রূপদলোকের অংশগ্রহণে ভরতনাট্যম অনুষ্ঠানের আলাদা মাত্রা যুক্ত করে। অনুষ্ঠানে TMSS এর বাংলাদেশী ও ভারতীয় মেডিকেল শিক্ষার্থীদের অংশগ্রহণে বাংলাদেশের দেশাত্বোবধক গানের পাশাপাশি উত্তর ও দক্ষিণ ভারতের সংস্কৃতি ও জীবনমান ফুটে উঠে। এ যেন দুইদেশের মধ্যে বন্ধুত্বপূর্ণতার অনন্য উদাহরণ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী মনোজ কুমার। বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

এছাড়া অনুষ্ঠানে সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা, প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সরকারি কর্মকর্তাসহ বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গ এ আয়োজনে উপস্থিত ছিলেন।

আরবিসি/২৭ জানুয়ারি / রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category