• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক কোর্ট হড়গ্রাম কাঁচা বাজারে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগ রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত জাতীয় হকি তারকা মিন্টু ও শামীমের মৃত্যুবার্ষিকী পালিত রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে গৃহবধুর মৃত্যু   ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি

রাজশাহীতে বিএনপির বিক্ষোভ সমাবেশ

Reporter Name / ৮৩ Time View
Update : সোমবার, ১৬ জানুয়ারী, ২০২৩

স্টাফ রিপোর্টার : বিএনপি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহীতে সোমবার বিকেলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এই বিক্ষোভ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে মিনু এ মন্তব্য করেন। রাজশাহীর ভূবনমোহন পার্কে ১০ দফা দাবিতে বিএনপির এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এর আগে দলটির মালোপাড়া কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বিএনপির সিনিয়র নেতা মিজানুর রহমান মিনু বলেন, এই সরকার বাংলাদেশের মানুষকে কারাগারে রেখেছে। গণতন্ত্র ধ্বংস করে নয়া বাকশাল কায়েম করেছে। উন্নয়নের নামে হাজার হাজার কোটি টাকা লোপাট করে সরকার আমেরিকা, লন্ডন, দুবাই ও কাতারে জায়গা কিনছে, বাড়ি করছে। সুইস ব্যাংকে টাকা রেখে দেশে অর্থের তারুল্য কমিয়ে দিয়েছে। ঘন ঘন বিদ্যুতের দাম বাড়াচ্ছে। আর শীত নেই গ্রীষ্ম নেই লোডশেডিং করে শিল্প কারখানায় উৎপাদন কমিয়ে দিয়েছে।

মিনু বলেন দেশে নিত্যপণ্যের লাগামহীন মূল্যে বাড়ানোর কারণে খেটে মানুষসহ উচ্চ ও মধ্যবিত্ত মানুষগুলো পড়েছে মহাবিপদে। দেশে এখনই খাদ্য সংকট দেখা দিয়েছে। এভাবে চলতে থাকলে ১৯৭৪ সালের মতো দুর্ভিক্ষ আসবে। আর এই অবস্থা থেকে দেশ বাঁচাতে এবং জনগণের ভোট ও কথা বলা অধিকার ফিরিয়ে আনতে এই সরকারকে দ্রুত বিতারিত করা ছাড়া এখন আর কোনো উপায় নাই।
বিএনপি জনগণের হয়ে সরকার পতনের আন্দোলন করছে উল্লেখ করে বিএনপি ওই নেতা বলেন, এবারের আন্দোলন গণ মানুষের আন্দোলন। এই আন্দোলন সফল না হওয়া পর্যন্ত বিএনপির কোনো নেতাকর্মী আর ঘরে ফিরবেন না বলেও দাবি করেন মিনু।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহিন শওকত, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনবার্সন বিষয়ক সহ-সম্পাদক শফিকুল হক মিলন, রাজশাহী মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা, সদস্য সচিব মামুনুর রশিদ মামুন, যুগ্ম আহ্বায়ক ওয়ালিউল হক রানা, আসলাম সরকার, জয়নাল আবেদিন শিবলী, শফিকুল ইসলাম শাফিক ও বজলুল হক মন্টু।

আরবিসি/১৬ জানুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category