• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন

আন্তর্জাতিক ভলিবলে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

Reporter Name / ১০৭ Time View
Update : সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২

আরবিসি ডেস্ক : বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন অনূর্ধ্ব-২৩ আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছে। আজ মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে কিরগিজস্তানের বিপক্ষে ৩-২ সেট পয়েন্টে জিতে চ্যাম্পিয়ন হয় লাল-সবুজের দল। এদিকে তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচে নেপালকে ৩-২ সেটে হারিয়েছে শ্রীলংকা।

বাংলাদেশ ভলিবল ফেডারেশনের আয়োজনে চার দেশ নিয়ে আয়োজিত হয় ‘বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন অনুর্ধ্ব-২৩ মেন্স ভলিবল চ্যাম্পিয়নশিপ-২০২২’। বাংলাদেশ এতে অপরাজিত চ্যাম্পিয়ন হলো।

সোমবার অনুষ্ঠিত ফাইনাল ম্যাচটি বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়। কিরগিজস্তানের সঙ্গে দারুণ লড়ে কষ্টার্জিত জয় পায় বাংলাদেশ।

প্রথম সেটে ২৫-১৮ পয়েন্টে জয় পায় বাংলাদেশ। দ্বিতীয় সেটে ২৫-১৫ পয়েন্টে হেরে যায়। এরপর তৃতীয় সেটেও ২৫-২২ পয়েন্টে হেরে পিছেয়ে যায়।

তবে চতুর্থ সেটে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। জেতে ২৫-১৯ পয়েন্টে। ফলে ৫ম ও শেষ সেটটি দাঁড়ায় শিরোপা নির্ধারণী হিসেবে। ওই সেট ১৮-১৬ পয়েন্টে জিতে শিরোপা নিজেদের করে নেয় বাংলাদেশের তরুণরা।

স্বাগতিকদের জয়ে উল্লাসে ফেটে পড়ে ভলিবল স্টেডিয়াম। গ্যালারিতে উপস্থিত দর্শকরা হইহুল্লুড়ে মাতেন।

ফাইনালে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বাংলাদেশের শেখ ইসমাইল হোসেন। সেরা সেটার আল আমিন, সেরা লিবারু মো. শাওন আলী (বাংলাদেশ)। টুর্নামেন্ট সেরা জিয়ানবেক উলু (কিরগিজস্তান)।

খেলা শেষে বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেন সেনাপ্রধান এবং বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। এ সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র ও ভলিবল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান মোহাম্মদ ইউনুস, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু উপস্থিত ছিলেন।

আরবিসি/২৬ ডিসেম্বর/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category