• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক কোর্ট হড়গ্রাম কাঁচা বাজারে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগ রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত জাতীয় হকি তারকা মিন্টু ও শামীমের মৃত্যুবার্ষিকী পালিত রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে গৃহবধুর মৃত্যু   ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি

রাবিতে কৃতি শিক্ষার্থীদের ডীনস অ্যাওয়ার্ড প্রদান

Reporter Name / ১০৭ Time View
Update : সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি ব্যবসায় অনুষদের কৃতি স্নাতকোত্তর শিক্ষার্থীদের ‘ডীনস অনার্স লিস্ট অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে। আজ সোমবার (১৯ ডিসেম্বর) সকাল ১০টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের হাতে এই অ্যাওয়ার্ড তুলে দেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

এবারে ব্যবসায় অনুষদের আওতাধীন ৫টি বিভাগের ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত এমবিএ উত্তীর্ণ শিক্ষার্থীদের ন্যূনতম সিজিপিএ ৩.৮৫ অর্জনকারী ৩৩ জনকে এই পুরস্কারের ক্রেস্ট, সনদপত্র ও ৫ হাজার টাকা প্রদান করা হয়।

এবার ব্যবসায় অনুষদভুক্ত ৫টি বিভাগের পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের মো. তামিম মুনজের আল হাসান, মো. মসনদে আলম, মো. শাহা আলী, মো. শহীদুল ইসলাম সোহাগ, সীমা দত্ত, তৃনা সাহা, নাহিদা আক্তার, মোছা. নাসরিন সুলতান জ্যোতি, অন্তিকা সরকার, মোছা. মুক্তা খাতুন, সাদিয়া ইসলাম বৃষ্টি ও মোছা. আফরোজা ইয়াসমিন; ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের মো. রায়হান তালুকদার, মো. শাহ্ আলম তালুকদার, মো. রবিউল আওয়াল, মনিয়া শারমিন রিম্পা, সোয়াইব ইসলাম, ফারিয়া ইসলাম অরিদি, হৈমন্তি সুকলা, মো. নুরুল ইসলাম নিপু ও মো. শিপন রানা।

মার্কেটিং বিভাগের মুন্নি খাতুন, মো. সোলাইমান মল্লিক, মো. রাহাত তুহিন, হাফিজা ইয়াজ বাহুন সম্পা, জগদিস দাস ও উৎপল কুমার মন্ডল; ফাইন্যান্স বিভাগের মোহাম্মদ তাহান আব্দুল্লাহ, ইসরাত জাহান, মোহাম্মদ সুজাউল আলম ও নোশিন মুস্তফা মৌ এবং ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের নাজমুন নাহার শোভা ও রমজান আলী।

ব্যবসায় অনুষদের অধিকর্তা অধ্যাপক ফরিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাবি উপাচার্য অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের এই অর্জনের জন্য অভিনন্দন জানিয়ে বলেন, কৃতি শিক্ষার্থীদের এই স্বীকৃতি আগামীতে তাদের আরো বড় অর্জনের জন্য অনুপ্রাণিত করবে। আমি কৃতি শিক্ষার্থীদের সার্বিক সাফল্য প্রত্যাশা করছি। এসময় কৃতি শিক্ষার্থীরা দেশ ও জাতির সার্বিক সমৃদ্ধি ও কল্যাণে অবদান রাখবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম তাঁর বক্তব্যে বলেন, কৃতি শিক্ষার্থীদের এই পুরস্কার প্রদানের মাধ্যমে নবীনদেরও মেধার বিকাশে অনুপ্রাণিত করা হলো। পুরস্কারপ্রাপ্ত এই শিক্ষার্থীরা দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে তাদের মেধা ও মননকে দেশের সামগ্রিক উন্নয়নে নিবেদিত করবে বলে তিনি উল্লেখ করেন।

উপ-উপাচার্য অধ্যাপক হুমায়ুন কবীর বলেন, পুরস্কারপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীরা যেমন আগামীতে মেধার বিকাশে অনুপ্রাণিত হলো তেমনি নবীন শিক্ষার্থীরাও তাদের মেধা বিকাশের মাধ্যমে এই অনুষদকে গৌরবান্বিত করবে। মেধাবী শিক্ষার্থীরা যে উদ্দীপনায় তাদের মেধার স্বাক্ষর রেখেছেন আগামীতে তারা দেশের উন্নয়নেও অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

বিশ^বিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক মোকছিদুল হক অনুষ্ঠানটি সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামাণিক। এতে স্বাগত বক্তব্য দেন ফাইন্যান্স বিভাগের সভাপতি অধ্যাপক জাহিদ হোসেন। এছাড়া অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থী রবিউল আওয়াল ও নাজমুন নাহার শোভা অনুষ্ঠানে তাদের অনুভূতি ব্যক্ত করেন। এ আয়োজনে রাবি অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি ও শিক্ষকবৃন্দ, প্রক্টর, অ্যাওয়াডপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবক প্রমুখ উপস্থিত ছিলেন।

আরবিসি/১৯ ডিসেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category