• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন

মরোক্কোকে হারিয়ে তৃতীয় ক্রোয়েশিয়া

Reporter Name / ১০৪ Time View
Update : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২

আরবিসি ডেস্ক : স্থান নির্ধারণী ম্যাচে মরোক্কোকে ২-১ গোলে হারিয়ে তৃতীয় হয়েছে ক্রোয়েশিয়া। আর চতুর্থ হয়েছে মরোক্কো।

বিরতির পর সতর্কতার সঙ্গে খেলছে ক্রোয়েশিয়া। অন্যদিকে গোল শোধ দিতে মরিয়া হয়ে খেলছে মরোক্কো। এই অর্ধে ৭০ মিনিট পর্যন্ত ক্রোয়েশিয়া মাত্র দুটি আক্রমণ শানায়। কর্নার পায় দুটি।

৪২ মিনিটে ওরসিচের অসাধারণ এক গোলে আবার এগিয়ে যায় ক্রোয়েশিয়া। এ সময় মার্কো লিভাজার বাড়িয়ে দেওয়া বল বামদিকে পেয়ে কোনাকুনি শট নেন। বল দূরের পোস্টে লেগে জালের ভেতরে যায়। আর ক্রোয়েশিয়া এগিয়ে যায় ২-১ গোলে। তার গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে ক্রোয়াটরা।

মরোক্কোর বিপক্ষে বেশ প্রভাব বিস্তার করে খেলছে ক্রোয়াটরা। ৫৪ শতাংশ বলের দখল তাদের কাছে। আক্রমণেও এগিয়ে তারা। এ পর্যন্ত ছয়টি কার্যকর আক্রমণ শানিয়ে গোলপোস্টের দিকে শট নিয়েছিল। তার মধ্যে তিনটি ছিল অন টার্গেটে। একটি থেকে গোল হয়েছে। অন্যদিকে মরোক্কো অন টার্গেটে একটি শট নিয়ে এক থেকেই গোল করেছে।

সপ্তম মিনিটে পিছিয়ে পড়ে নবম মিনিটেই সমতা ফেরায় মরোক্কো। তারাও ফ্রি কিক থেকে উড়ে আসা বল থেকে গোল করে। এ সময় ডানদিকে ফ্রি কিক পায় আটলাস লায়ন্সরা। ফ্রি কিক থেকে উড়ে আসা বল ক্রোয়েশিয়ার রক্ষণভাগের খেলোয়াড় ক্লিয়ার করার চেষ্টা করেন। কিন্তু বল তার মাথা ছুঁয়ে চলে আসে গোলপোস্টের সামনে। সেখানে আচরাফ দারি নিচু হয়ে হেড নিয়ে জালে পাঠান বল। তাতে ফেরে সমতা (১-১)।

ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যায় ক্রোয়েশিয়া। এ সময় ডি বক্সের সামনে ফ্রি কিক পায় তারা। ফ্রি কিক থেকে ইভান পেরিসিচ বল পান। তিনি হেডে ডি বক্সের মধ্যে বল বাড়িয়ে দেন। সেটাতে আবার হেড নেন জোসকো। বল জালে জড়ায়। এগিয়ে যায় ক্রোয়েশিয়া (১-০)।

পর্দা নামার অপেক্ষায় কাতার বিশ্বকাপ। আগামীকাল আর্জেন্টিনা ও ফ্রান্সের মধ্যকার ফাইনাল ম্যাচ দিয়ে সাঙ্গ হবে ফুটবল মহাযজ্ঞ। তার আগে আজ শনিবার স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয়েছে ক্রোয়েশিয়া ও মরোক্কো। বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হয় ম্যাচটি।

আরবিসি/১৭ ডিসেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category