• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক কোর্ট হড়গ্রাম কাঁচা বাজারে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগ রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত জাতীয় হকি তারকা মিন্টু ও শামীমের মৃত্যুবার্ষিকী পালিত রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে গৃহবধুর মৃত্যু   ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি

দেশে ফিরেই পদত্যাগ করবেন এমপি হারুন

Reporter Name / ৯৩ Time View
Update : মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২

আরবিসি ডেস্ক : রাজধানীর গোলাপবাগ মাঠে গত ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ থেকে পদত্যাগের ঘোষণা দেন দলটির সাত এমপি। পরে রোববার (১১ ডিসেম্বর) বেলা ১১টার পর সংসদ সচিবালয়ে সশরীরে পদত্যাগপত্র জমা দেন বিএনপির ৫ এমপি।

এসময় উপস্থিত ছিলেন- চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, বগুড়া-৪ আসনের মো. মোশাররফ হোসেন, বগুড়া-৬ আসনের গোলাম মোহাম্মদ সিরাজ, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান এবং সংরক্ষিত নারী আসনের এমপি রুমিন ফারহানা।

 

বিদেশে থাকায় চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের এমপি হারুন অর রশিদ এবং অসুস্থতার কারণে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের এমপি আবদুস সাত্তার সশরীরে উপস্থিত ছিলেন না। তাদের পক্ষে স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন ব্যারিস্টার রুমিন ফারহানা।

স্পিকারের নিকট পদত্যাগপত্র জমাদানের ভিত্তিতে একাদশ জাতীয় সংসদের ছয়টি আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে সংসদ সচিবালয়। কিন্তু চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের এমপি হারুন অর রশিদ দেশের বাইরে অবস্থান করায় লোক মারফত পদত্যাগপত্র পাঠানোয় তা গ্রহণ করা হয়নি।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেলে এ নিয়ে এমপি হারুন অর রশীদের সঙ্গে মুঠোফোনে কথা হয়। তিনি বলেন, অস্ট্রেলিয়াতে আমার ছেলে-মেয়ে থাকে। তাদের সঙ্গে দেখা করাসহ পারিবারিক কাজে এই মুহূর্তে অস্ট্রেলিয়ায় অবস্থান করছি। ইমেইলের মাধ্যমে পদত্যাগপত্র পাঠালেও তা গৃহীত হয়নি। তাই দেশে ফেরার পর আগামী ২০ ডিসেম্বর স্পিকারের নিকট সশরীরে উপস্থিত হয়ে পদত্যাগপত্র জমা দেব।

 

বিএনপির যুগ্ম মহাসচিব হারুন অর রশীদ আরও বলেন, গত ৪ বছর থেকে জনগণের সেবায় নিয়োজিত রয়েছি। গণতন্ত্র প্রতিষ্ঠায় নানাভাবে কাজ করেছি। সংসদে জনগণের প্রাপ্য অধিকার নিয়ে কথা বলেছি। দলীয় সিদ্ধান্তে এমপি নির্বাচিত হওয়ার পর শপথগ্রহণ করেছিলাম। আবার দলীয় সিদ্ধান্তেই গণতান্ত্রিক আন্দোলনের অংশ হিসেবে পদত্যাগ করছি। দেশের জনগণ বর্তমান এই সরকারের নানামুখী অত্যাচারে অতিষ্ঠ।

সংসদ থেকে পদত্যাগ গণতান্ত্রিক আন্দোলনের প্রথম ধাপ উল্লেখ করে এমপি হারুন বলেন, ১০ ডিসেম্বর সমাবেশে যে ১০ দফা দাবি উত্থাপন করা হয়েছে, তার সবগুলো বাস্তবায়ন করা হবে। দেশের জনগণকে নিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে বিএনপি প্রতিজ্ঞাবদ্ধ। তার প্রমাণ পাওয়া গেছে দেশের সকল বিভাগে অনুষ্ঠিত গণসমাবেশে শত বাধা উপেক্ষা করে সাধারণ মানুষের উপস্থিতি।

আরবিসি/১৩ ডিসেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category