• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার মোহনপুরে মতিহার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ রাজশাহীতে পদ্মা ও বড়ালসহ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবি আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক কোর্ট হড়গ্রাম কাঁচা বাজারে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগ রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত জাতীয় হকি তারকা মিন্টু ও শামীমের মৃত্যুবার্ষিকী পালিত রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে গৃহবধুর মৃত্যু  

রোহিঙ্গাদের আরও সাড়ে ৪ মিলিয়ন পাউন্ড দিচ্ছে যুক্তরাজ্য

Reporter Name / ৯৭ Time View
Update : রবিবার, ১১ ডিসেম্বর, ২০২২

আরবিসি ডেস্ক : বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য যুক্তরাজ্য আরও সাড়ে ৪ মিলিয়ন পাউন্ড তহবিল ঘোষণা করেছে। রোববার (১১ ডিসেম্বর) ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশন এ তথ্য জানায়।

ব্রিটিশ হাইকমিশন জানায়, ২০১৭ সালের আগস্টে রোহিঙ্গা সংকটের শুরু থেকে যুক্তরাজ্য এই পর্যন্ত ৩৪৫ মিলিয়ন পাউন্ড সহায়তা দিয়েছে। নতুন ঘোষণা অনুযায়ী ডব্লিউএফপিকে ৩ মিলিয়ন ও ইউনিসেফকে ১.৫ মিলিয়ন পাউন্ড সহায়তা দেবে। এই অর্থ থেকে কক্সবাজার ও ভাসানচরের রোহিঙ্গা শরণার্থী- স্বাগতিক সম্প্রদায়কে খাদ্য, পানি, স্যানিটেশন এবং শিশু সুরক্ষা দেওয়া হবে।

ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেছেন, যুক্তরাজ্য রোহিঙ্গা শরণার্থী এবং বাংলাদেশে তাদের স্বাগতিক সম্প্রদায়কে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ। যুক্তরাজ্যের এই নতুন সহায়তা কক্সবাজার ও ভাসানচরে রোহিঙ্গা শরণার্থী এবং স্বাগতিক সম্প্রদায়কে অত্যাবশ্যক খাদ্য, পানি, স্যানিটেশন এবং সুরক্ষা দেবে।

তিনি বলেন, রোহিঙ্গা সংকট সমাধানে যুক্তরাজ্য একটি দীর্ঘমেয়াদি সমাধানের জন্য চাপ অব্যাহত রেখেছে, যা তাদের নিরাপদ, স্বেচ্ছায় এবং মর্যাদার ভিত্তিতে মিয়ানমারে ফিরে যেতে সক্ষম করবে। আমরা রোহিঙ্গাদের বাংলাদেশে থাকাকালীন তাদের সহায়তা অব্যাহত রাখব।

যুক্তরাজ্যের নতুন সহায়তা থেকে ২ লাখ ১৯ হাজার রোহিঙ্গা শরণার্থীকে খাদ্য সহায়তা, ৪৬ হাজার রোহিঙ্গা শরণার্থীর জন্য পানি, স্যানিটেশন এবং স্বাস্থ্যবিধি সুবিধা, রোহিঙ্গা নারী ও কিশোরী মেয়েদের জন্য ৮ হাজার ৫০০টি মাসিক স্বাস্থ্যবিধি কিট, শরণার্থী শিবির এবং স্থানীয় সম্প্রদায়ের ১৫০০ শিশু এবং কিশোর-কিশোরীদের সুরক্ষা সহায়তা দেওয়া হবে।

আরবিসি/১১ ডিসেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category