• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
রাজশাহীতে পদ্মা ও বড়ালসহ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবি আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক কোর্ট হড়গ্রাম কাঁচা বাজারে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগ রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত জাতীয় হকি তারকা মিন্টু ও শামীমের মৃত্যুবার্ষিকী পালিত রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে গৃহবধুর মৃত্যু   ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ

রাজশাহীতে নারীর প্রতি সহিংসতা বন্ধের আহবান

Reporter Name / ৭৫ Time View
Update : শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার : ‘সবার মাঝে ঐক্য গড়ি, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ করি-এই প্রতিপাদ্যে রাজশাহীতে নারী ও কন্যাশিশুর প্রতি সহিংসতা ও সামাজিক অনাচার প্রতিরোধে বিভিন্ন ফেস্টুন প্রদর্শন করা হয়। শনিবার বেলা ১১টায় নগরীর আলুপট্টি মোডে এ কর্মসূচির আয়োজন করে বেসরকারী সংস্থা এসোসিয়েশন ফর কমিউনিটি ডেভলপমেন্ট (এসিডি)। এর আগে একটি র‌্যালী বের হয়ে নগরীর সাহেববাজার জিরো পয়েন্ট এ গিয়ে শেষ হয়।

কর্মসূচি থেকে নারী ও কিশোরীর প্রতি সহিংসতা প্রতিরোধে সকলকে এগিয়ে আসার আহবান জানান অংশগ্রহণকারীরা। নারীদের ওপর নির্যাতন বন্ধে সিডও সনদ বাস্তবায়ন ছাড়াও সামাজিকভাবে নারীর অধিকার রক্ষা ও নিরাপত্তা বিধানের দাবি জানান। পাশাপাশি, নারী নির্যাতন বন্ধে সরকারের জিরো টলারেন্স এবং বিভিন্ন প্রাতিষ্ঠানিক কাঠামোতে নারীর নিরাপত্তা জোরদারেরও কথাও বলেন।

এসময় এসিডি প্রোগ্রাম ম্যানেজার মনিরুল ইসলাম পায়েল, প্রকল্প সমন্বয়কারী সুব্রত কুমার পাল, প্রোগ্রাম অফিসার এসএম আহসানউল্লাহ সরকার, কৃষ্ণা বিশ^াস, জুলেখা খাতুন, নিতু ইয়াসমিন, শিউলী খাতুন, জোনাকী রবিদাস প্রমুখ বক্তব্য রাখেন।

আরবিসি/১০ ডিসেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category