• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার মোহনপুরে মতিহার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ রাজশাহীতে পদ্মা ও বড়ালসহ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবি আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক

ঘুষকান্ডে রাজশাহীতে ভূমি কর্মকর্তা বরখাস্ত

Reporter Name / ৮২ Time View
Update : রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

আরবিসি ডেস্ক : নিজ কার্যালয়ে বসে ঘুস নেওয়ার ভিডিও ভাইরালের পর রাজশাহীর চারঘাট উপজেলার সরদহ ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা আব্দুস সাত্তারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শনিবার (২৬ নভেম্বর) রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল সই করা এক অফিস আদেশে তাকে বরখাস্ত করা হয়।

আদেশে বলা হয়েছে, সরদহ ইউনিয়ন ভূমি অফিসের যে সংবাদ ও ভিডিও প্রকাশ হয়েছে সেগুলো পর্যালোচনায় করে দেখা যায়, আব্দুস সাত্তার ভূমি উন্নয়ন কর আদায়ের ক্ষেত্রে দাখিলায় উল্লিখিত টাকার চেয়ে অধিক টাকা অনৈতিকভাবে সেবাপ্রার্থীদের কাছে দাবি করেছেন। বর্তমানে জনবান্ধব সরকার যেখানে ডিজিটাল পদ্ধতিতে স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে কাঙ্ক্ষিত মানের ভূমিসেবা দিতে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করেছে সেখানে তিনি জোর করে অতিরিক্ত অর্থ আদায়ের অপচেষ্টায় লিপ্ত। এটি সরকারি কর্মচারী বিধিমালা অনুযায়ী যথাক্রমে অসদাচরণ ও দুর্নীতি পরায়ণতার শামিল এবং এতে জেলা প্রশাসনের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ণ হয়েছে।

সেখানে আরও বলা হয়েছে, তিনি চাকরিতে বহাল থাকলে এ সংক্রান্ত নিরপেক্ষ তদন্ত ও প্রশাসনিক কার্যক্রম পরিচালনার বিষয়ে প্রভাব খাটানোর আশঙ্কা রয়েছে। তাকে কর্মে নিয়োজিত রাখলে ভূমি প্রশাসনের সুনাম নষ্ট হওয়ার সম্ভাবনা, সরকারি স্বার্থ বিঘ্নিত হওয়া এবং ভূমি প্রশাসনের অন্যান্য কর্মচারীদের মধ্যেও এরূপ কর্মকাণ্ডে জড়িত হওয়ার সম্ভাবনা রয়েছে। সেহেতু তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

এর আগে শুক্রবার (২৫ নভেম্বর) তার ঘুস লেনদেনের একটি ভিডিও ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, কার্যালয়ের ভেতরে ও বাইরে একই ব্যক্তির সঙ্গে ঘুসের টাকা নিয়ে দরকষাকষি করছেন ভূমি কর্মকর্তা আব্দুস সাত্তার। একপর্যায়ে টাকা পকেটে ঢোকান।

এছাড়া, আরেক সেবাগ্রহীতাকে অফিসের বাইরে নিয়ে গিয়ে একটি গাছতলায় দাঁড়িয়ে কথা বলেন আব্দুস সাত্তার। এর ফাঁকে কয়েক দফায় তার কাছ থেকে টাকা নিয়ে পকেটে রাখেন তিনি।

আরবিসি/২৭ নভেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category