• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার মোহনপুরে মতিহার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ রাজশাহীতে পদ্মা ও বড়ালসহ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবি আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক

চাঁপাইনবাবগঞ্জে ভূয়া এনজিও মালিকসহ আটক ৬

Reporter Name / ১০৬ Time View
Update : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২

শিবগঞ্জ প্রতিনিধি : এবার গ্রাহকের ৬ কোটি টাকা আত্নসাতের অভিযোগে আরও একটি ভূয়া এনজিও মালিক সহ ৬ জনকে আটক করেছে র‌্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি দল। বুধবার রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়নের কমলাকান্তপুর গ্রামে অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাব।

আটককৃতরা হলেন, প্রগ্রেসিভ স্টার সোসাইটি (পি.এস.এস) নামক ভূয়া এনজিও এর মালিক মৃত সবের আলীর ছেলে মোঃ আব্দুস সামাদ (৪৫),রশিকনগর গ্রামের মৃত আব্দুস সালামের ছেলে মোঃ জামাল উদ্দিন (ম্যানেজার)(২৩),নয়ালাভাঙ্গা গ্রামের মৃত মজিবুর রহমানের ছেলে মোঃ মাহফুজুর রহমান (হিসাব রক্ষক) , মাঠকর্মী হরিনগর গ্রামের মৃত এনামুল হকের ছেলে মোঃ জুয়েল আলী (২৪) নয়ালাভাঙ্গা শিরোটলা গ্রামের মোঃ মোবারক আলীর ছেলে মোঃ গোলাম রাসেল (২৫) এবং রাজশাহী জেলার গোদাগাড়ি থানার ললিতনগর গ্রামের মৃত মুক্তার হোসেনের ছেলে মোঃ আলমগীর হোসেন (৩৫)।

এ সময় তাদের কাছ থেকে ৫ হাজার পাশবই,৩ টি বিভিন্ন ব্যাংকের ফাঁকা চেক, ২৪ টি ভূয়া সীল জব্দ করা হয়। বৃহষ্পতিবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, প্রাথমিত জিঙ্গাসাবাদে জানা তারা জানায়, ভুয়া এনজিওতে বিভিন্ন গ্রাহককে অধিক মুনাফার লোভ দেখিয়ে গরীব অসহায় লোকদের টাকা বিনিয়োগ এবং ঋণ নেয়ার জন্য উস্কানি প্রদান করে প্রায় ৬ লাখ টাকা নিয়ে এরা আত্নগোপনে চলে যায়।

র‌্যাব আরও জানায় এসব ভূয়া এনজিও সহজ সরল লোকদের ভূল বুঝিয়ে ফাঁকা চেক জমার মাধ্যমে ঋণ প্রদান ও পওে অতিরিক্ত সুদ আদায় করে ঠকিয়ে আসছে।এ ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে একটি শিবগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। প্রসঙ্গত: এর আগে আত্নগোপনে থাকা একই ধরনের ভূয়া ৩ টি এনজিও মালিক ও এর সহযোগীদের গ্রেফতার করে র‌্যাব।

আরবিসি/২৪ নভেম্বর/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category