• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২১ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে রাজশাহীর তামান্নার ভ্রমন রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার মোহনপুরে মতিহার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ রাজশাহীতে পদ্মা ও বড়ালসহ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবি আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি

প্রীতলতার প্রচার শুরু, থাকছেন তিশা

Reporter Name / ১০৭ Time View
Update : সোমবার, ৭ নভেম্বর, ২০২২

আরবিসি ডেস্ক : ব্রিটিশবিরোধী আন্দোলনের বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে এই প্রথম নির্মিত হয়েছে কোনো পূর্ণদৈর্ঘ্য সিনেমা। নাম ‘বীরকন্যা প্রীতিলতা’। সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে সরকারি অনুদানের সিনেমাটি বানিয়েছেন প্রদীপ ঘোষ।

প্রীতিলতা চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। চরিত্রের সঙ্গে নিজেকে মানিয়ে নিতে শুটিং শুরুর আগে কয়েক মাসের বিরতি নিয়েছিলেন তিনি। নিজেকে তৈরি করেছেন প্রীতিলতার আদলে। এরপর অংশ নিয়েছেন শুটিংয়ে।

চলতি মাসের ১৮ তারিখ দেশজুড়ে মুক্তি পাচ্ছে সিনেমাটি। রোববার প্রীতিলতার স্মৃতিবিজড়িত শিক্ষাপ্রতিষ্ঠান ইডেন মহিলা কলেজ থেকে শুরু হলো ঢাকাকেন্দ্রিক প্রচার। উপস্থিত ছিলেন নির্মাতা প্রদীপ ঘোষ, তিশা, মনোজ প্রামাণিক, সংগীত পরিচালক বাপ্পা মজুমদারসহ অনেকেই। এ সময় তিশা বলেন, ‘প্রীতিলতার স্মৃতিবিজড়িত ইডেন কলেজে এবারই প্রথম আসা। প্রীতিলতা প্রত্যেক নারীর অনুপ্রেরণা।
আশা করছি, সবাই সিনেমাটি দেখতে হলে যাবেন। সবাই সিনেমাটি দেখলেই আমরা আরও কাজ করার সাহস পাব।’ ‘বীরকন্যা প্রীতিলতা’ সিনেমাটি সমস্ত নারীকে উৎসর্গ করার কথাও বলেন তিনি।

নির্মাতা প্রদীপ ঘোষ বলেন, ‘এটা ইতিহাসনির্ভর সিনেমা, আমরা চাই শিক্ষার্থীরাই বেশি দেখুক। সে জন্য হলগুলোর সঙ্গে আলাপ করছি, যেন অর্ধেক দামে শিক্ষার্থীরা টিকিট কিনতে পারে। আমাদের ঘরে অর্থ না আসুক, সিনেমাটা অন্তত শিক্ষার্থীরা দেখুক।’ এ সময় তাঁরা উপস্থিত ছাত্রীদের হাতে সিনেমার টিকিটও তুলে দেন। অনুষ্ঠানে প্রকাশ করা হয় ‘বীরকন্যা প্রীতিলতা’ সিনেমার একটি গান। প্রদীপ ঘোষের কথায় এর সুর ও কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার।

এর আগে গত বুধবার চট্টগ্রাম থেকে সিনেমার প্রচার শুরু হয়। প্রীতিলতার সঙ্গে ভারতেরও অনেক ইতিহাস-স্মৃতি জড়িয়ে আছে। তাই সে দেশেও ছবিটি মুক্তি দেওয়ার কথা ভাবছেন নির্মাতা। ডিসেম্বরে নির্মাতা-শিল্পীরা যাবেন কলকাতায়। সেখানেও চালাবেন সিনেমার প্রচার।

আরবিসি/০৭ নভেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category