• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৩ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
১৮ মাসের মধ্যে নির্বাচন করতে সরকারকে সহায়তা করবো: সেনাপ্রধান রাজশাহীতে এআইআইবিকে বাস্তব জলবায়ু পরিবর্তন অভিযোজনের জন্য বিনিয়োগের দাবিতে সমাবেশ রাজশাহীতে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে আরএমপি’র মতবিনিময় সভা রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র জনতার উপর গুলি বর্ষণকারী রবি গ্রেপ্তার রাজশাহীতে অ্যান্টিবায়োটিকের ড্রাগ ও প্রসাধনী আইন বিষয়ে ঔষধ ব্যবসায়িদের মতবিনিময় বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে রাজশাহীর তামান্নার ভ্রমন রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার

সাঁওতাল হত্যার বিচারের দাবিতে রাজশাহীতে মানববন্ধন

Reporter Name / ১৩৬ Time View
Update : রবিবার, ৬ নভেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার : গাইবান্ধার গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জ-বাগদাফার্মে পুলিশের গুলিতে নিহত সাঁওতাল শ্যামল হেমব্রম, রমেশ টুডু ও মঙ্গল মার্ডির হত্যার বিচারের দাবিতে রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। রবিবার সকাল ১০টা থেকে ঘণ্টাব্যাপী নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে এলাকায় এ কর্মসূচি পালিত হয়। জাতীয় আদিবাসী পরিষদের রাজশাহী জেলা ও মহানগর কমিটি এই কর্মসূচীর আয়োজন করে।

বক্তারা বলেন, ২০১৬ সালের ৬ নভেম্বর সাহেবগঞ্জ-বাগদাফার্মে পুলিশের গুলিতে তিন সাঁওতালকে নৃশংসভাবে হত্যা করা হয়। আদিবাসীদের ঘর বাড়ি আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া হয়। কিন্তু এখনো ওই ঘটনার বিচার পাননি সাঁওতালরা। এটা দুঃখজনক। সাঁওতাল হত্যার ক্ষতিপূরণসহ সাহেবগঞ্জ-বাগদাফার্মের আদিবাসী-বাঙালিদের জমি ফেরত দেওয়ার দাবি জানান। এছাড়াও দোষী পুলিশ সদস্যদের আইনের আওতায় আনার দাবি জানান বক্তারা।

কর্মসূচিতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জাতীয় আদিবাসী পরিষদের রাজশাহী জেলা কমিটির সভাপতি বিমল চন্দ্র রাজোয়াড়, জাতীয় আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি তরুণ মুন্ডা, দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম, মহিলা পরিষদের জেলার সভাপতি কল্পনা রায় প্রমুখ।

আরবিসি/০৬ নভেম্বর/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category