• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৯ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
১৮ মাসের মধ্যে নির্বাচন করতে সরকারকে সহায়তা করবো: সেনাপ্রধান রাজশাহীতে এআইআইবিকে বাস্তব জলবায়ু পরিবর্তন অভিযোজনের জন্য বিনিয়োগের দাবিতে সমাবেশ রাজশাহীতে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে আরএমপি’র মতবিনিময় সভা রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র জনতার উপর গুলি বর্ষণকারী রবি গ্রেপ্তার রাজশাহীতে অ্যান্টিবায়োটিকের ড্রাগ ও প্রসাধনী আইন বিষয়ে ঔষধ ব্যবসায়িদের মতবিনিময় বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে রাজশাহীর তামান্নার ভ্রমন রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার

নিরবের নায়িকা চমক

Reporter Name / ১০১ Time View
Update : শনিবার, ৫ নভেম্বর, ২০২২

আরবিসি ডেস্ক : অবশেষে শেষ হলো নায়িকা খোঁজার পালা। সরকারি অনুদানে নির্মিত ‘জয় বাংলা ধ্বনি’ সিনেমায় নিরবের বিপরীতে অভিনয় করছেন ছোট পর্দার নিয়মিত মুখ রুকাইয়া জাহান চমক।

এই সিনেমায় নায়িকা চরিত্রে অভিনয় করার কথা ছিল সুনেরাহ বিনতে কামালের। সেভাবেই সিনেমার মহরত হয়। গত ২০ অক্টোবর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে তাঁর নামও ঘোষণা করা হয়। তবে সেদিন তিনি উপস্থিত ছিলেন না। খোঁজ নিয়ে জানা যায়, শেষ মুহূর্তে সিনেমায় অভিনয় করতে অপারগতা জানিয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই অভিনেত্রী। কারণ হিসেবে জানান চিত্রনাট্য মনঃপূত হয়নি। এমনকি পরিচালক তাঁর সঙ্গে রূঢ় ব্যবহার করেছেন বলেও অভিযোগ করেন তিনি। অথচ চুক্তিবদ্ধ হওয়ার পর সিনেমার গল্প পছন্দ হয়েছে বলে জানিয়েছিলেন তিনি।

শেষ মুহূর্তে নায়িকার এমন সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করেন নায়ক ও নির্মাতা। এরপর নায়িকা খোঁজার মিশনে নামে ‘জয় বাংলা ধ্বনি’ টিম। গত শুক্রবার দিবাগত রাতে প্রতীক্ষার অবসান হয়। নায়িকা হিসেবে চমকের নাম নিশ্চিত করেছেন চিত্রনায়ক নিরব হোসেন।

এ বিষয়ে জানতে চাইলে মুঠোফোনে নিরব জানান, নায়িকা হিসেবে রুকাইয়া জাহান চমককে চূড়ান্ত করা হয়েছে। ইতিমধ্যে তিনি শুটিং শুরু করেছেন।

নিরব আরও বলেন, ‘এ প্রজন্মের অভিনেত্রীদের মধ্যে চমক খ্বু ভালো করছে। আমাদের টিম তাঁকে পেয়ে স্বস্তিতে আছে। আশা করছি, সিনেমায় ভালো করবে চমক এবং সবার প্রত্যাশা পূরণ করতে পারবে সে।’ ১ নভেম্বর থেকে মাদারীপুরে সিনেমার শুটিং শুরু হয়েছে। গতকাল থেকে শুটিং করছেন নিরব।

রুকাইয়া জাহান চমক বলেন, ‘মুক্তিযুদ্ধের ওপর নির্মিত একটি সিনেমার অংশ হতে পেরে খুব ভালো লাগছে। এতে স্বাধীনতাযুদ্ধের সময় আমাদের জাতীয় স্লোগান জয় বাংলার গুরুত্ব তুলে ধরা হবে। আসাদুজ্জামান নূর স্যারের মতো অভিনেতা সিনেমার মুখ্য চরিত্রে অভিনয় করছেন। আমি প্রথমবারের মতো একজন বিরাঙ্গনার চরিত্রে অভিনয় করছি। সব মিলিয়ে সিনেমাটাকে ক্যারিয়ারের একটা মাইলফলক হিসেবেই দেখছি। তাই সর্বোচ্চ চেষ্টা করছি নিজের সেরাটা দেয়ার।’

‘জয় বাংলা ধ্বনি’ পরিচালনা করছেন খ.ম খ্রুশীদ। এই সিনেমা দিয়ে চিত্রনাট্যকার হিসেবে অভিষেক হচ্ছে রাজনীতির ময়দানে সুপরিচিত শাজাহান খানের। এতে সম্ভু রাজাকার চরিত্রে অভিনয় করবেন আরেক রাজনীতিক ও সাবেক মন্ত্রী (সংস্কৃতি) খ্যাতিমান অভিনেতা আসাদুজ্জামান নূর। অন্যান্য চরিত্রে অভিনয় করছেন কাজী হায়াৎ, জয়ন্ত চট্টোপাধ্যায়, রোকেয়া প্রাচী প্রমুখ।

 

আরবিসি/০৫ নভেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category