• বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
১৮ মাসের মধ্যে নির্বাচন করতে সরকারকে সহায়তা করবো: সেনাপ্রধান রাজশাহীতে এআইআইবিকে বাস্তব জলবায়ু পরিবর্তন অভিযোজনের জন্য বিনিয়োগের দাবিতে সমাবেশ রাজশাহীতে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে আরএমপি’র মতবিনিময় সভা রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র জনতার উপর গুলি বর্ষণকারী রবি গ্রেপ্তার রাজশাহীতে অ্যান্টিবায়োটিকের ড্রাগ ও প্রসাধনী আইন বিষয়ে ঔষধ ব্যবসায়িদের মতবিনিময় বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে রাজশাহীর তামান্নার ভ্রমন রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার

রাবি শিক্ষার্থীর মৃত্যুর ঘটনা তদন্তে কমিটি গঠন

Reporter Name / ১২২ Time View
Update : শনিবার, ২২ অক্টোবর, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা ও শাহরিয়ারের মৃত্যুর ঘটনাসহ যাবতীয় বিষয় তদন্ত করার জন্য ৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শুক্রবার রাতে উপাচার্যের কনফারেন্স রুমে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

৯ সদস্যের তদন্ত কমিটিতে আহ্বায়ক করা হয়েছে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইলিয়াস হোসেন ও সদস্য সচিব প্রক্টর অধ্যাপক ড. মো. আসাবুল হককে। অন্যান্য সদস্যরা হলেন- বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দুলাল চন্দ্র বিশ্বাস, সাধারণ সম্পাদক ড. মো. কুদরত-ই-জাহান, মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক ফরিদুল ইসলাম, সহকারী প্রক্টর আরিফুল ইসলাম, হবিবুর রহমান হলের প্রভোস্ট এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ এফ এম জাহিদ। এই কমিটিকে ৭২ ঘণ্টার মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

এছাড়া সভায় শিক্ষার্থী শাহরিয়ারের মৃত্যুর ঘটনায় হল কর্তৃপক্ষকে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করার নির্দেশ দেওয়া হয়েছে। সেইসঙ্গে সোমবার হবিবুর রহমান হলের প্রভোস্টকে সন্ধ্যা ৬টায় শোকসভার আয়োজন করতে বলা হয়েছে।

প্রসঙ্গত, বুধবার রাত সাড়ে ৮টার দিকে রাবির হবিবুর রহমান হলের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে আহত হয় মার্কেটিং বিভাগের এক শিক্ষার্থী। পরে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসা দিতে দেরি হওয়ার শাহরিয়ারের মুত্যু হয় বলে অভিযোগ করে সহপাঠীরা। এক পর্যায়ে সেখানে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সঙ্গে হাসপাতালে কর্মরত ইন্টার্ন চিকিৎসক, কর্মকর্তা ও আনসার সদস্যদের সংঘর্ষ হয়। এতে আহত হয় বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী।

আরবিসি/২২ অক্টোবর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category