• বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৮ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
১৮ মাসের মধ্যে নির্বাচন করতে সরকারকে সহায়তা করবো: সেনাপ্রধান রাজশাহীতে এআইআইবিকে বাস্তব জলবায়ু পরিবর্তন অভিযোজনের জন্য বিনিয়োগের দাবিতে সমাবেশ রাজশাহীতে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে আরএমপি’র মতবিনিময় সভা রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র জনতার উপর গুলি বর্ষণকারী রবি গ্রেপ্তার রাজশাহীতে অ্যান্টিবায়োটিকের ড্রাগ ও প্রসাধনী আইন বিষয়ে ঔষধ ব্যবসায়িদের মতবিনিময় বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে রাজশাহীর তামান্নার ভ্রমন রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার

শেখ রাসেলকে হত্যাকারীরা দেশ ও জাতির শত্রু : বাদশা

Reporter Name / ২২৭ Time View
Update : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২

স্টাফ রিপোর্টার : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, শেখ রাসেলকে যারা হত্যা করেছে; তারা দেশ ও জাতির শত্রু। ইতিহাস তাদের কখনো ক্ষমা করবে না। যারা শিশুকে হত্যা করে, তাদের আমরা ঘৃণা করি।

শেখ রাসেলের জন্মদিনে মঙ্গলবার সকালে রাজশাহী কোর্ট একাডেমিতে শহরের সর্বপ্রথম শেখ রাসেল স্কুল অব ফিউচারের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে সেখানে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

বাদশা বলেন, দেশে প্রযুক্তিনির্ভর প্রজন্ম গড়তে শেখ রাসেলের নামে আরও ৫ হাজার ডিজিটাল ল্যাব উদ্বোধন করা হয়েছে। একইসাথে ৩০০টি শেখ রাসেল স্কুল অব ফিউচারেরও উদ্বোধন করা হয়।

৩০০টি শেখ রাসেল স্কুল অব ফিউচারের মধ্যে রাজশাহী মহানগর এলাকার জন্য বরাদ্দ দেয়া হয়েছে একটি। বিভিন্ন দিক বিবেচনায় এমপি ফজলে হোসেন বাদশার সুপারিশে ল্যাবটি পায় রাজশাহী কোর্ট এাকাডেমি। আধুনিক এমন প্রযুক্তি পেয়ে আনন্দে উদ্বেলিত স্কুলটির শিক্ষক-শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে এমপি বাদশা বলেন, আপনার এই উদ্যোগের জন্য আমাদের সন্তানেরা অ্যানিমেশন, রোবটিক্সসহ আধুনিক প্রযুক্তির সঙ্গে পরিচিত হবে। এর মাধ্যমে প্রগতিশীল সমাজ গঠন ও ভবিষ্যৎ প্রজন্মের সন্তানদের ভালো কাজে অনুপ্রাণিত করা সম্ভব।

রাজশাহীর প্রতিটি স্কুলেই এমন ল্যাব প্রয়োজন উল্লেখ করে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির এই সদস্য বলেন, এ শহর শিক্ষা নগরী। এখানে একটি স্কুল দিয়ে এই যাত্রা শুরু করা হলো। শহরের প্রতিটি স্কুলেই যেন এই ল্যাব হয়- সে বিষয়ে আমার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে রাজশাহী কোর্ট একাডেমির গভর্নিং বডির সভাপতি রফিকুজ্জামান বেল্টু, মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, রাসিক কাউন্সিলর মতিউর রহমান মতি, স্কুলের প্রধান শিক্ষক শফিকুল ইসলামসহ শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আরবিসি/১৮ অক্টোবর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category