• মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০১:২৮ অপরাহ্ন

রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে মীর ইকবালের জয়

Reporter Name / ২৫৮ Time View
Update : সোমবার, ১৭ অক্টোবর, ২০২২

স্টাফ রিপোর্টার : বিদ্রোহী প্রার্থীর সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল মাত্র ৩২ ভোট বেশী পেয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

মীর ইকবাল কাপ-পিরিচ প্রতীকে পেয়েছেন ৫৯৮ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী (বিদ্রোহী) আক্তারুজ্জামান আক্তার পেয়েছেন ৫৬৬ ভোট। জেলার নয়টি উপজেলার বিভিন্ন কেন্দ্রের প্রাপ্ত ভোট অনুযায়ী জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক সোমবার বিকেলে এ ফলাফল ঘোষনা করেন।

আওয়ামী লীগের দলীয় প্রার্থী ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জয়ী হওয়ায় রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ মহানগর ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ অভিনন্দন জানিয়েছেন।

এর আগে সকাল থেকে রাজশাহীতে উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সকালে জেলার বিভিন্ন উপজেলা কেন্দ্রে গিয়ে দেখা যায় ভোটাররা সারিবদ্ধ ভাবে লাইনে দাঁড় হয়ে ভোট কেন্দ্রে প্রবেশ করেন। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতির বৃদ্ধি পায়। রাজশাহীর কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি। রাজশাহী জেলার বিভিন্ন উপজেলার ভোট কেন্দ্রে ঘুরে সর্বত্র উৎসব মুখর পরিবেশ লক্ষ্য করা গেছে। সব কেন্দ্রেই কঠোর নিরাপত্তা ব্যবস্থা প্রতিপালন করা হয়। ভোটার সংখ্যা খুব কম হলেও ভোট কেন্দ্র ও কেন্দ্রের বাইরে নির্বাচনি আমেজ ছিলো উৎসব মুখর।

জাতীয় নির্বাচন বা স্থানীয় নির্বাচনের চেয়ে জাকজমপূর্ণ ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। আইন-শৃংঙ্খলা বাহিনী নির্বাচন কমিশনের নির্দেশনা মতে সকাল থেকেই কেন্দ্রে অবস্থান করেছেন। নির্বিঘ্নে ভোট গ্রহণের জন্য নিরাপত্তার বিষয়টি তারা কঠোর নজরদারি করছে। নির্বাচন কর্মকর্তারা, আইন-শৃংঙ্খলা বাহিনীর উধ্বর্তন কর্মকর্তারা পরিদর্শন করছেন।

চেয়ারম্যান প্রার্থীরাও ভোট কেন্দ্রগুলো পরিদর্শন সন্তোষ প্রকাশ করেছেন। রাজশাহী জেলা রিটানিং অফিসার ও জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, নির্ধারিত সময়ে ভোট গ্রহণ শুরু হয়। অফিস থেকে সকল কেন্দ্রের ভোটগ্রহণ সিসি ক্যামেরায় পর্যবেক্ষণ করা হয়েছে। সবকেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

আরবিসি/১৭ অক্টোবর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category