• মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০১:১০ অপরাহ্ন

রাজশাহীতে গান পাউডার ও গুলিসহ অস্ত্রের চালান জব্দ

Reporter Name / ১৪৫ Time View
Update : শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে একাধিক বিদেশি পিস্তল, রিভলবার, তাজা গুলি ও বোমা তৈরির সরঞ্জামসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার ভোরে র‌্যাব রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল মহানগরীর কাটাখালী থানার কাপাশিয়া পাহাড়পুর এলাকায় এ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে ।

গ্রেফতার তিনজন হলো, কাপাশিয়া পাহাড়পুর গ্রামের আতিকুর রহমান ওরফে আতিক (৩৫), রাজশাহী নগরীর চার কাজলা এলাকার শাহীন আলী (২৫) এবং ধরমপুর পূর্বপাড়া মহল্লার বাসিন্দা মো. শহিদুল (২৬)।

র‌্যাব জানায়, এদের কাছ থেকে চারটি বিদেশি রিভলবার, তিনটি বিদেশি পিস্তল, চারটি ম্যাগজিন, আট রাউন্ড তাজা গুলি ও চার রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে। এ ছাড়া বোমা তৈরিতে ব্যবহৃত ১ কেজি ১০০ গ্রাম গানপাউডার, ৭৫০ গ্রাম পাথর, স্পিøন্টার হিসেবে ব্যবহৃত লোহার বল ও তারকাটা উদ্ধার করা হয়েছে।

শুক্রবার দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন র‌্যাব-৫-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার। তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাঁরা জানতে পারেন, রাজশাহীতে একটি বড় অস্ত্রের চালান সীমান্তবর্তী চর এলাকা থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়সংলগ্ন এলাকায় এসেছে। এ তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়। এর ধারাবাহিকতায় র‌্যাবের সদস্যরা কাপাশিয়ার পাহাড়পুর এলাকায় চিহ্নিত সন্ত্রাসী দলের সক্রিয় সদস্য আতিকের বাড়িতে অভিযান চালায়। এ সময় আতিককে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে আতিক তার মুরগির খামারের পাশের একটি ছোট ঘর থেকে অবৈধ অস্ত্রগুলো বের করে দেয়। এ ছাড়া সে বোমা তৈরির সরঞ্জামগুলোও বের করে দেন। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে অন্য দুজনকে গ্রেফতার করা হয়।

র‌্যাবের অধিনায়ক বলেন, ‘গ্রেফতার তিনজন সীমান্তবর্তী এলাকা থেকে তানজিম (২৭) ও আব্দুর রহিম (২৮) নামের দুজনের মাধ্যমে অস্ত্র-গুলি ও বিস্ফোরক দ্রব্যাদি সংগ্রহ করেছিলো। তারা এগুলো স্বাধীনতাবিরোধী চক্রকে শক্তিশালী করার লক্ষ্যে তাদের কর্তাদের কাছে পৌঁছাতো। এদের মূল লক্ষ্য ছিলো রাজশাহী তথা বাংলাদেশের শান্তি-শৃঙ্খলা বিনষ্ট করা।’
রিয়াজ শাহরিয়ার বলেন, ‘সাম্প্রতিক উত্তরবঙ্গে এটিই অবৈধ অস্ত্রের সবচেয়ে বড় চালান। গ্রেফতার তিনজন এলাকার চিহ্নিত শীর্ষ অস্ত্র ব্যবসায়ী। এদের বিরুদ্ধে রাজশাহীর কাটাখালী থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।’

আরবিসি/০৭ অক্টোবর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category