• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

রাজশাহীতে শারদীয় দুর্গোৎসব শুরু

Reporter Name / ২৪৮ Time View
Update : শনিবার, ১ অক্টোবর, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে ষষ্ঠীপূজার মধ্য দিয়ে শুরু হয়েছে বাঙালি হিন্দু সম্প্রদায়ের প্রধান উৎসব শারদীয় দূর্গাপূজা। শনিবার মহানগরীর মন্দিরে সকাল ৯টা ৫৭ মিনিটের পর দেবীর ষষ্ঠাদি কল্পারম্ভ ও বিহিত পূজা শুরু হয়। নানা আচার-অনুষ্ঠান পালন করা হচ্ছে পূজামন্ডপ গুলোত।

সন্ধ্যাবেলায় দেবী দুর্গার আমন্ত্রণ ও অধিবাস হবে। এ আমন্ত্রণই হলো বোধন।

এবার, রাজশাহী জেলায় হিদু ধর্মালম্বীদের মাঝে উৎসাহ-উদ্দীপনার কেন্দ্রবিন্দুতে পরিনত হয়ছ ৪শ’ ৫০টি পূজামন্ডপ। এর মধ্যে জেলায় ৯টি উপজেলায় ৩৭৪টি ও মহানগরীতে ৭৬টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হচ্ছে।

উল্লখ্য, গত ২৫ সেপ্টেম্বর মহালয়ার মধ্যে দিয়া আমন্ত্রণ জানানো হয়েছিলো দেবীপক্ষকে। ৫ অক্টোবর বিজয়া দশমীর মাধ্যমে সমাপ্ত হবে এই মহাউৎসব।

আরবিসি/০১ অক্টোবর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category