• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন

নির্বাচনী প্রচারণা থেকে বিরত থাকতে মেয়র লিটনকে চিঠি

Reporter Name / ৩৪৫ Time View
Update : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার : জেলা পরিষদ নির্বাচন-২০২২ উপলক্ষে নির্বাচনী প্রচারণা থেকে বিরত থাকতে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি মেয়র এ.এইচ.এম. খায়রুজ্জামান লিটনকে চিঠি দিয়েছেন রিটার্নিং অফিসার। নির্বাচনী আচরণবিধি প্রতিপালনের জন্য বুধবার দুপুরে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল জলিল এই চিঠি দেন। চিঠিটি দুপুরেই তার দপ্তরে পৌঁছে দেওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে- ‘স্থানীয় পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে নিম্নস্বাক্ষরকারীর কাছে প্রতীয়মান হয় যে, আপনি এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, মেয়র, রাজশাহী সিটি করপোরেশন। আপনি একজন প্রার্থীর পক্ষে নির্বাচনী কার্যক্রমে অংশ নেন। যেহেতু জেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা-২০১৬ এর বিধি ২ (১৪) অনুসারে সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি বলতে প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকার, সরকারের মন্ত্রী, চিফ হুইপ, ডেপুটি স্পিকার, জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা, সংসদ উপনেতা, বিরোধীদলীয় উপনেতা, প্রতিমন্ত্রী, হুইপ, উপমন্ত্রী বা তাদের সমপদমর্যদার কোনো ব্যক্তি, সংসদ সদস্য এবং সিটি করপোরেশনের মেয়র অন্তর্ভুক্ত রয়েছে। সেহেতু উক্ত বিধিমালার বিধি ২২ (১) অনুসারে সরকারি সুবিধাভোগী অতিগুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি কর্মকর্তা বা কর্মচারী নির্বাচনপূর্ব সময়ে নির্বাচনী এলাকায় প্রচারণায় বা নির্বাচনী কার্যক্রমে অংশ নিতে পারবেন না। এ অবস্থায় রাজশাহী জেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর বিধি ২২ (১) যথাযথভাবে প্রতিপালনের জন্য আপনাকে অনুরোধ করা হলো।

এ ব্যাপারে জানতে চাইলে রাজশাহী জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আব্দুল জলিল রাসিক মেয়র এ.এইচ.এম. খায়রুজ্জামান লিটনকে চিঠি দেওয়ার কথা স্বীকার করেছেন। চিঠিতে তাকে প্রচার-প্রচারণা থেকে বিরত থাকা এবং নির্বাচন আচরণবিধি প্রতিপালনের জন্য বলা হয়েছেও বলেও জানিয়েছেন তিনি।

আরবিসি/২৯ সেপ্টেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category