• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৮ অপরাহ্ন

‘চিকিৎসার খরচের কথা চিন্তা করে অসুস্থতার কথা গোপন করছেন নারীরা’

Reporter Name / ৩০৪ Time View
Update : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার : দরিদ্র জনগোষ্ঠির পাশাপাশি মধ্যবিত্ত পরিবারের নারীরাও চিকিৎসা ক্ষেত্রে অবহেলিত বলে মন্তব্য করছেন স্বেচ্ছাসেবী সংগঠন স্টার সোসাইটির সেক্রটারি ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. রুকসানা স্বাতী। তিনি বলেন, অনেকে পরিবারেই পুরুষ সদস্যরা নারীদের অসুস্থতার বিষয়টি অবহেলা করেন। আবার খরচের কথা চিন্তা করে চিকিৎসকের পরামর্শ নিতে সংকোচবোধ করেন নারীরা। বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ ছাড়াই ফার্মেসি থেকে ওষুধ কিনে রোগ সারাতে গিয়ে বাড়ছে স্বাস্থ্যঝুঁকি। রাজশাহী শিরোউল কলোনি হাইস্কুলে গতকাল আয়োজিত মেডিকেল ক্যাম্পে এই কথা বলেন অধ্যাপক ড. রুকসানা স্বাতী।

ক্যাম্পে ভদ্রা বস্তি ও রেললাইনের পাশের দরিদ্রগোষ্ঠির শতাধিক মানুষ চিকিৎসাসেবা গ্রহণ করেন। এসময় রাজশাহী মেডিকেল কলেজের রেজিস্ট্রার ডা. ফজলুল কবির ভুইয়া পাভেল বলেন, এই ক্যাম্পের মাধ্যমে নারী ও শিশুরা নিসংকোচে তাদের বিভিন্ন সমস্যার কথা বলার সুযোগ পেয়েছেন। এবং সুবিধাবঞ্চিত এসব মানুষের জন্য কিছু করতে পেরে তিনি আনন্দিত।

স্টার সোসাইটির চেয়ারম্যান সৈয়দ আবদুল্লাহ শাওন বলেন, পিছিয়েপড়া মানুষদের এগিয়ে নেয়ার জন্য সামাজিক আন্দোলন করে যাচ্ছেন তারা। আগামীতে প্রতি শুক্রবার দুস্থ মানুষের জন্য ফ্রি মেডিকেল সেবা চালুর পরিকল্পনার কথাও জানান তিনি। ফ্রি মেডিক্যাল ক্যাম্পটি আয়োজনে সহযোগিতা করেছে রিয়েল স্টার প্রোপার্টিজ লিমিটেড।

আরবিসি/২০ সেপ্টেম্বর/ রোজি

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category