• মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন

সাংবাদিক পেটানো বিএমডিএর দুই কর্মচারি কারাগারে

Reporter Name / ৩৩৪ Time View
Update : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার : বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) কার্যালয়ে লাইভ চলাকালে সাংবাদিকদের ওপর হামলার মামলায় দুই আসামি গ্রেফতার করেছে পুলিশ। সোমবার ভোরে রাজধানীর মোহাম্মদপুর থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার দুই আসামি হলেন, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ভাণ্ডাররক্ষক মো. জীবন, ও গাড়িচালক আবদুস সবুর। জীবন বিএমডিএ কর্মচারি ইউনিয়নের সাধারণ সম্পাদক। আবদুস সবুর বিএমডিএর নির্বাহী পরিচালক আবদুর রশীদের গাড়িচালক। এই দুইজকে বিএমডিএ কর্তৃপক্ষ হামলার দিনই সাময়িক বরখাস্ত করেছিল।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সহকারি পুলিশ কমিশনার সোহেল রানা জানান, সোমবার ভোরে রাজপাড়া থানা পুলিশ ও সাইবার ইউনিটের সহায়তায় ঢাকার মোহাম্মদপুর থেকে দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। এরা সাংবাদিক হত্যাচেষ্টা মামলার এজাহারভুক্ত আসামি। তাদেরকে রাজশাহী নিয়ে আসার পর দুপুরে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ হাজির করা হয়। এসময় তাদের আইনজীবি জামিনের আবেদন করে। তবে শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক ফয়সাল তারেক।

পুলিশ জানায়, ঘটনার পর মামলা দায়ের হলে আসামীরা রাজধানীর মোহম্মদপুর এলাকায় অবস্থিত বরেন্দ্র বহুমখি উন্নয়ন কর্তৃপক্ষের রেস্ট হাউজে আত্মগোপনে ছিলেন। তথ্য প্রযুক্তি ব্যবহার করে পুলিশের একটি টিম তাদের গ্রেফতার করে।
প্রসঙ্গত, গত ৫ সেপ্টেম্বর পেশাগত দায়িত্ব পালনের সময় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ-বিএমডিএ’ নির্বাহী পরিচালক আবদুর রশিদের নির্দেশে এটিএন নিউজের রিপোর্টার বুলবুল হাবীব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলামের ওপর হামলা চালিয়ে গুরুত্বও আহত করা হয়। রুবেল ইসলামের অবস্থা এখনও গুরুত্বর।

এ ঘটনায় ওইদিন রাতেই নগরীর রাজপাড়া থানায় হত্যাচেষ্টার মামলা করা হয়। মামলা ১৪ দিনের মাথায় সাময়িক বরখাস্ত হওয়া দুইজন কর্মচারিকে গ্রেফতার করা হলো। এর আগে গত ১৪ সেপ্টেম্বর এই মামলার আসামিরা হাইকোর্টে জামিন চাইলে বিচারপতি তাদের জামিন না দিয়ে আবেদন ফিরিয়ে দেন।

আরবিসি/১৯ সেপ্টেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category