• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন

নওগাঁয় ডেঙ্গু আক্রান্ত তরুণের মৃত্যু

Reporter Name / ২৩৩ Time View
Update : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর পত্নীতলা উপজেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ফারহান সাদিক জয় (২৬) নামে এক তরুণের মৃত্যু হয়েছে। শুক্রবার দিবাগত রাতে নওগাঁ শহরের একটি বে-সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মারা যাওয়া তরুণ ফারহান সাদিক পত্নীতলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা ও নজিপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোত্তালেব হোসেনের ছেলে। ফারহান খাতিজাতুল ও মোত্তালেব দম্পতির একমাত্র সন্তান।
পরিবারিক সূত্রে জানা যায়, ফারহান লেখাপড়া শেষ করে সম্প্রতি ঢাকাতে একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি ঢুকেছেন। দুই সপ্তাহ আগে তার মা ঢাকাতে ছেলের বাসায় বেড়াতে যান। ফারহান মাকে নিয়ে রোববার পদ্মা সেতু দেখে গ্রামের বাড়ি নজিপুরে আসেন। ওই দিন রাতেই ফারহানের শরীরে জ্বর আসে। এরপর থেকে বাড়িতে থেকেই ফারহান চিকিৎসা নিচ্ছিলেন। শারিরিক অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। পরে সেখানে পরীক্ষা করে তার শরীরে ডেঙ্গু ভাইরাস ধরা পড়ে। গতকাল শুক্রবার সন্ধ্যায় তাকে নওগাঁ শহরে প্রাইম ল্যাব ক্লিনিকে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই দিন রাত ১১টার দিকে তার মৃত্যু হয়।

নওগাঁর সিভিল সার্জন আবু হেনা মো. রায়হানুজ্জামান বলেন, ওই ডেঙ্গু জ্বরের লক্ষণ নিয়ে বৃহস্পতিবার পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছিলেন। সেখানে পরীক্ষা করে তার শরীরে ডেঙ্গু ভাইরাস ধরা পড়ে। তার ডেঙ্গু হেমোরজিক ফিভার ছিল। তার শরীরে রক্তের প্লাটিলেট ২৭ হাজারে নেমে এসেছিল। যেখানে স্বাভাবিক প্লাটিলেট থাকার কথা দেড় লাখ। সেখানকার চিকিৎসক তৎক্ষণাৎ রোগীটিকে রাজশাহী অথবা ঢাকা নেওয়ার জন্য পরামর্শ দিয়েছিলেন। শুক্রবার রোগিটিকে নওগাঁর প্রাইম ল্যাব ক্লিনিকে ভর্তি করায় স্বজনরা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে তার মৃত্যু হয়। সম্ভবত প্লাটিলেট কমে মস্তিষ্কের রক্তক্ষরণে রোগিটির মৃত্যু হয়ে থাকতে পারে।

আরবিসি/১৭ সেপ্টেম্বর/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category