• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন

রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে তদন্ত কমিটি

Reporter Name / ২৮৭ Time View
Update : শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার : ছাত্রশিবির থেকে ছাত্রদল হয়ে এখন রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের নানা অপকর্মের চিত্র ফুটে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে গণমাধ্যমে। নানা ‘অপকর্মের’ সঙ্গে জড়িত থাকায় অবশেষে তাদের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন কেন্দ্রীয় ছাত্রলীগ।

বৃহস্পতিবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। কমিটির সদস্য করা হয়েছে ছাত্রলীগের গণসংযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক শেখ শামীম তূর্য, আপন দাস ও তানভীর আব্দুল্লাহকে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানা ও সাধারণ সম্পাদক জাকির হোসেন অমিসহ কতিপয় নেতৃবৃন্দের বিরুদ্ধে আনিত অভিযোগের অধিকতর তদন্তের স্বার্থে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন হয়েছে। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে সুপারিশসহ প্রতিবেদন কেন্দ্রীয় দফতর সেলে জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।
এর আগে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) চাকরি দেওয়ার নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানার বিরুদ্ধে। সর্বশেষ বৃহস্পতিবার দুপুরে এ অভিযোগ এনে রাজশাহীর দুর্গাপুর থানার আমলি আদালতে মামলা করেছেন আতিকুর রহমান (২২) নামের এক যুবক।

এছাড়া বুধবার রাতে দলের এক নারী কর্মীর সঙ্গে তার ৪ মিনিট ১০ সেকেন্ডের কথোপকথনের একটি অডিও ফাঁস হয়। সেই অডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে তোলপাড় শুরু হয়। নারীর সঙ্গে অশ্লীল ভিডিও ভাইরাল, অনৈতিক প্রস্তাব, মদ্যপ অবস্থায় নগরীতে মাতলামি করার সময় এলাকাবাসীর পিটুনি খাওয়াসহ অসংখ্য অভিযোগ রয়েছে রানার বিরুদ্ধে।
এদিকে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন অমির বিরুদ্ধে নিজ দলীয় কর্মীকে ফেসবুকে পোস্ট দেওয়াকে কেন্দ্র করে প্রকাশ্যে লাঠিপেটার অভিযোগ ওঠে। ওই কর্মী ৩ সেপ্টেম্বর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হন।

আরবিসি/১৬ সেপ্টেম্বর/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category