• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন
  • [gtranslate]

কবি নজরুলের মৃত্যুবার্ষিকীতে রাজশাহীতে নানা আয়োজন

Reporter Name / ৩৩৩ Time View
Update : শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার : বিদোহী কবি কাজী নজরুল ইসলাম এর ৪৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে রাজশাহীতে আলোচনা, আবৃত্তি ও সংগীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার রাজশাহী বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারে মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে কবি কাজী নজরুল ইসলাম গবেষণা কেন্দ্র, রাজশাহী ।
আলোচনা সভায় বক্তারা বলেন, কবি কাজী নজরুল ইসলাম বাংলাদেশের জাতীয় কবি। জনগণের কবি। বিদ্রোহী ও সাম্যের কবি। প্রেমের কবি। অন্যায়, অত্যাচার, অবিচার, নিপীড়ন, শোষণ, শাসনের বিরুদ্ধে সারাজীবন লিখেছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রাবির অতিরিক্ত রেজিষ্ট্রার ড. সাদ আহমেদ। প্রধান অতিথি ছিলেন, রাজশাহী বেতারের আঞ্চলিক পরিচালক মো. হাসান আখতার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় গ্রন্থাগারের পরিচালক মাসুদ রানা ও রাজশাহী কলেজের সহযোগী অধ্যাপক ব্রজেন্দ্র নাথ সরকার। অনুষ্ঠানে কবি নজরুল সাহিত্যে মৃত্যু ভাবনা ও মৃত্যু নিয়ে আলোচনা করেন রাজশাহী কলেজিয়েট স্কুলের সিনিয়র শিক্ষক ও কবি কাজী নজরুল ইসলাম গবেষণা কেন্দ্রের সদস্য আব্দুর রাজ্জাক। সংগীত পরিবেশন করে রাজশাহী কলেজিয়েট স্কুলের শিক্ষার্থী ও সংগীতে তিন বার জাতীয় পুরস্কার প্রাপ্ত বিপ্রজিত সরকার।

এছাড়া রাজশাহী বেতারের সংগীত শিল্পী জাকির হোসেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষার্থী মিতুল দাস। নজরুলের কবিতা আবৃত্তি করে রাজশাহী কলেজিয়েট স্কুলের শিক্ষার্থী রাফসান সিফাত, সপ্রতিভ সরকার, শিক্ষা স্কুলের শিক্ষার্থী সামিহা।

অনুষ্ঠান সঞ্চালনা করেন, কবি কাজী নজরুল ইসলাম গবেষণা কেন্দ্রের সাধারণ সম্পাদক সানারুল ইসলাম বাহার। অনুষ্ঠানে অংশ গ্রহণকারী শিক্ষার্থীদের কবি নজরুলের বিভিন্ন বই দিয়ে পুরস্কৃত করা হয়।

 

আরবিসি/০৩ সেপ্টেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category